• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বন্ধ হচ্ছে না জি-মেইল

আপগ্রেড করুন অপারেটিং সিস্টেম

আন্তর্জাতিক ডেস্ক

আরটিভি অনলাইন

  ০৭ ফেব্রুয়ারি ২০১৭, ২১:৪৪

বন্ধ হচ্ছে না জি-মেইল। আপগ্রেড করে নিন নিজের অপারেটিং সিস্টেম। তাহলেই নিশ্চিন্তে ব্যবহার করতে পারবেন যোগাযোগের এ মাধ্যমটি ।

গুগল জানায়, যারা নিজেদের ডেস্কটপ বা ল্যাপটপে এখনো উইন্ডোজ এক্সপি (Windows XP) অথবা উইন্ডোজ ভিসতা (Windows Vista) ব্যবহার করেন, তারা ৮ ফেব্রুয়ারির পর থেকে গুগল ক্রোমের মাধ্যমে Gmail অ্যাকাউন্ট খুলতে পারবেন না। বুধবার থেকে ক্রোম ব্রাউজার ভার্সন ৫৩ এবং তার নিচের ভার্সনে জি-মেইল আর কাজ করবে না। তাই গুগলের সুপারিশ, এখনো যারা কম্পিউটারে উইন্ডোজ এক্সপি এবং উইনভোজ ভিসতা ব্যবহার করছেন, নির্বিঘ্নে জি-মেইল সেবা পেতে তারা যেনো নতুন অপারেটিং সিস্টেমে তা আপগ্রেড করে নেন।

এ দু’টি ভার্সনে মাইক্রোসফট তাদের অপারেটিং সিস্টেম সেবা বন্ধ করে দেবে। তাই নিরাপত্তার কথা ভেবেই এমন সিদ্ধান্ত নিয়েছে গুগল। ক্রোম ব্রাউজার ভার্সন ৫৩ ব্যবহার করতে থাকলে Gmail এর নিরাপত্তা নিয়ে সমস্যায় পড়তে পারেন ব্যবহারকারীরা।

গুগল আরো জানায়, চলতি বছর এই দু’ভার্সনে জি-মেইল সেবা পাওয়া গেলেও ব্যবহারকারীদের ফিরে যেতে হবে সেই পুরনো এইচটিএমএল (HTML) ভার্সনে। তা ছাড়া থার্ড-পার্টি ব্রাউজারের মাধ্যমেও জি-মেইল অ্যাকাউন্ট চলবে। তবে তা যে বেশ ঝুঁকিপূর্ণ হবে, সে কথাও স্পষ্ট করে দিয়েছে গুগল।

তাই গুগলের পরামর্শ, যতো তাড়াতাড়ি সম্ভব, নিজের ডেস্কটপ বা ল্যাপটপকে আপগ্রেড করে নিন।

এপি/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh