• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

রামপাল চুক্তি বাতিলের দাবি

ঢাবিতে ছাত্রজোটের ধর্মঘটে ছাত্রলীগের হামলা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ জানুয়ারি ২০১৭, ১১:৫৯

রামপাল বিদ্যুৎ প্রকল্প বাতিলের দাবিতে ও গেলো ২৬ জানুয়ারির হরতালে পুলিশি বাধার প্রতিবাদে সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রধর্মঘট পালন করেছে বাম সংগঠনগুলোর মোর্চা প্রগতিশীল ছাত্রজোট। এসময় ধর্মঘটের সমর্থনে মিছিলে ছাত্রলীগ হামলা করেছে বলে অভিযোগ করেছেন জোটের নেতাকর্মীরা।

সোমবার ভোর ছটার দিকেই ঢাকা বিশ্ববিদ্যালয় কলাভবন, লেকচার থিয়েটার ভবন, ব্যবসায় অনুষদ ও সামাজিক বিজ্ঞান ভবনসহ বিভিন্ন ভবনে তালা ঝুলিয়ে দেন ছাত্রজোট নেতারা। সকাল সাড়ে ৯টায় কলাভবন থেকে বিক্ষোভ মিছিল বের করেন তারা। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে অপরাজেয় বাংলার পাদদেশে এসে সংক্ষিপ্ত সভা করে।

সভায় জোটের নেতা নাইমা খালেদ মনিকা বলেন, সাত বছর ধরে সুন্দরবনবিনাশী রামপাল কয়লা বিদ্যুৎ প্রকল্প বাতিলসহ বিদ্যুৎ ও গ্যাস সমস্যা সমাধানের জন্য সাত দফা দাবি বাস্তবায়নে সারাদেশে লংমার্চ, প্রতিবাদ-বিক্ষোভ, মহাসমাবেশসহ নানা কর্মসূচি পালন করা হয়েছে। কিন্তু সরকার এ প্রকল্প বাতিল না করে উল্টো সুন্দরবনের জন্য ক্ষতিকর নানা তৎপরতা চালাচ্ছে। সরকারের পক্ষ থেকে এ বিষয়ে বিভিন্ন বিভ্রান্তিকর তথ্য দেয়া হচ্ছে। তিনি সবাইকে এই আন্দোলনে স্বতঃস্ফূর্ত অংশ নেয়ার আহ্বান জানান।

পরে বেলা ১১ টার দিকে সমাজবিজ্ঞান অনুষদের সামনে সমাবেশের সময় এ হামলা হয় বলে অভিযোগ করেছেন ছাত্রজোটের সমন্বয়ক ইকবাল কবির। তিনি বলেন, সমাজ বিজ্ঞান অনুষদের সামনে সমাবেশ করার সময় সমাবেশে হামলা করে ছাত্রলীগের কয়েকজন সন্ত্রাসী। সাউন্ড সিস্টেমের তার ছিড়ে ফেলা হয়। এসময় ধস্তাধস্তিতে জোটের নেতা রিয়াদসহ কয়েকজন আহত হন।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. এম আমজাদ আলী বলেন, ছাত্রজোট সকালে কয়েকটি ভবনে তালা লাগিয়ে দিয়েছে। তবে পরীক্ষা ধর্মঘটের আওতামুক্ত ছিল। ছাত্রলীগের হামলার বিষয়ে তিনি কিছু জানেন না।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান হামলার অভিযোগ অস্বীকার করে বলেন, ছাত্রলীগের কেউ হামলা করেনি।



এসজে/আর/এসজেড

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh