• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

প্রেসক্লাবের দায়িত্ব নিলেন শফিক-ফরিদা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ জানুয়ারি ২০১৭, ২০:৪২

দায়িত্ব গ্রহণ করলেন জাতীয় প্রেসক্লাবের নবনির্বাচিত ব্যবস্থাপনা কমিটির সদস্যরা। বুধবার প্রেসক্লাব ভবনে ২০১৭-১৮ মেয়াদে পুন:নির্বাচিত সভাপতি মুহম্মদ শফিকুর রহমানের সভাপতিত্বে বিদায়ী সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী নবনির্বাচিত সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিনকে দায়িত্ব বুঝিয়ে দেন।

এ সময় আরো দায়িত্ব নেন নির্বাচিত সিনিয়র সহ সভাপতি সাইফুল আলম, সহ সভাপতি আজিজুল ইসলাম ভূঁইয়া, যুগ্ম সম্পাদক শাহেদ চৌধুরী ও ইলিয়াস খান, কোষাধ্যক্ষ কার্তিক চ্যাটার্জী এবং সদস্য পদে শ্যামল দত্ত, হাসান হাফিজ, মাঈনুল আলম, কুদ্দুস আফ্রাদ, রেজোয়ানুল হক রাজা, মোল্লা জালাল, শামসুদ্দিন আহমেদ চারু, শাহনাজ বেগম, কল্যাণ সাহা ও হাসান আরেফিন।

গেলো ৩১ ডিসেম্বরের নির্বাচনে মুহাম্মদ শফিকুর রহমান সভাপতি পদে টানা দু'মেয়াদে নির্বাচিত হন। অন্যদিকে, ফরিদা ইয়াসমিন প্রেসক্লাবের ইতিহাসে প্রথমবারের মতো নারী সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে মুক্তিযুদ্ধের চেতনার পক্ষের শফিকুর রহমান-ফরিদা ইয়াসমিন প্যানেল জয়লাভ করে। ১৭ সদস্যের ব্যবস্থাপনা কমিটির কর্মকর্তা ও সদস্য পদের মধ্যে এ প্যানেলের প্রার্থীরা ১৪টিতেই জয় পান। বিএনপি-জামায়াতের একাংশের প্যানেল থেকে যুগ্ম সম্পাদক পদে ১ জন ও সদস্য পদে ১ জন নির্বাচিত হন। বাকি সদস্য পদটিতে জেতেন ১ জন স্বতন্ত্র প্রার্থী।

দায়িত্ব গ্রহণকালে সভাপতি মুহম্মদ শফিকুর রহমান বলেন, অনেক বাধা অতিক্রম করে আমরা বিগত আন্দোলনের অঙ্গীকার অনুযায়ী নতুন সদস্যপদ প্রদান, জাতির পিতার প্রতিকৃতি স্থাপন, রাজাকারমুক্ত প্রেসক্লাব প্রতিষ্ঠা এবং সর্বোপরি আমাদের দীর্ঘ লালিত স্বপ্ন ৩১তলা 'বঙ্গবন্ধু মিডিয়া কমপ্লেক্স' প্রতিষ্ঠার কাজ শুরু করে ক্লাবকে নজিরবিহীন সম্মানের জায়গায় নিয়ে এসেছি। আগামীতে এ ধারা আরো গতিশীল হবে।

এসজে/

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh