• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

আন্দোলনের মুখে একদিনেই খুলল শাবিপ্রবি

সিলেট প্রতিনিধি

  ২২ ডিসেম্বর ২০১৬, ১৩:১৪

আন্দোলনের মুখে একদিনই খুলে দেয়া হয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি)। ২৫ ডিসেম্বর হলও খুলে দেয়া হবে। বৃহস্পতিবার সকালে জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সিন্ডিকেটের এই সিদ্ধান্তের পর অবরোধ তুলে নিয়েছে শিক্ষার্থীরা। এরপর উপাচার্য তার বাংলোয় ফিরে যান।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, বিশ্ববিদ্যালয় খুলে দেয়ায় অবরোধ তুলে নেয়া হয়েছে। তবে অন্য অন্য দাবিতে আন্দোলন অব্যাহত থাকবে।

এর আগে ক্যাম্পাস খুলে দেয়ার দাবিতে উপাচার্যের ভবন ঘেরাও করে শাবিপ্রবি শিক্ষার্থীরা। বুধবার রাত থেকে তারা ভবনটি ঘিরে রাখে। এতে কার্যালয়ের ভেতরে আটকে পড়ে থাকে উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূঁইয়া ও তার সহকর্মীরা। পরে মধ্যরাতে উপাচার্য জরুরি সিন্ডিকেট সভা ডাক দেয়।

আন্দোলনে কয়েক শতাধিক শিক্ষার্থী অংশ নেয়। এর আগে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় খোলার দাবিতে বুধবার সিলেট-সুনামগঞ্জ সড়ক দু’ঘণ্টা অবরোধ করে রাখে। পরে তারা উপাচার্য ভবনের প্রধান ফটকে তালা ঝুলিয়ে সামনে অবস্থান কর্মসূচির ঘোষণা করে।

বুধবার ছাত্রলীগের দু’পক্ষে সংঘর্ষের পর সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। একইসঙ্গে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশনা দেয়া হয়।

এমসি / এসএস

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh