• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ঈদে মিলাদুন্নবী পালিত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ ডিসেম্বর ২০১৬, ২০:৪০

যথাযথ মর্যাদা ও ধর্মীয় ভাবগম্ভির্যতার মধ্য দিয়ে সারাদেশে পালিত হলো পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.)। এ উপলক্ষে রাজধানীর বিভিন্ন জায়গায় দোয়া মাহফিল ও শোভাযাত্রা হয়।

এতে কুরআন-সুন্নাহকে ধারণ করার মাধ্যমে হযরত মুহাম্মদ (সা:) অনুসরণ করার আহ্বান জানান বক্তারা। ১২ ই রবিউল আউয়ালের এই দিনে আখেরি নবী হযরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাত লাভ করেন।

ঈদে মিলাদুন্নবী উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আঞ্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডার দরবার শরীফ আয়োজন করে ধর্মীয় আলোচনা সভা। দরবারের পীর সূফী সাইফুদ্দীন আহমদের সভাপতিত্বে বক্তারা, ইসলাম ও হযরত মুহাম্মদ (সা:) এর জীবনী নিয়ে আলোচনা করেন।

এর আগে রাজধানীর মতিঝিল শাহজানপুরে আশেকানে মাইজভান্ডারী এসোসিয়েশনের আয়োজনে জশনে জুলুস হয়। পরে সেখান থেকে একটি শোভাযাত্রা বের করা হয়।

দিবসটি উপলক্ষে বঙ্গভবনে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। বিকেলে বঙ্গভবনে দোয়া ও মিলাদ মাহফিলে অংশ নেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও বঙ্গভবনের সামরিক, বেসামরিক কর্মকর্তা ও কর্মচারীরা।

ঈদে মিলাদুন্নবী উপলক্ষে বঙ্গবন্ধু অ্যাভিনিউর দলীয় কার্যালয়ে মিলাদ ও দোয়া-মাহফিলের আয়োজন করে কেন্দ্রীয় যুবলীগ। সংগঠনটির চেয়ারম্যান আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীসহ কেন্দ্রীয় নেতারা এতে অংশ নেন।

গুলিস্তানের কাজী বশির মিলনায়তনে শহিদীয়া মাইজভান্ডারি শাখা আলোচনা শেষে একটি শোভযাত্রা বের করে। এছাড়া রাজধানীর বিভিন্ন স্থান থেকে শোভাযাত্রা বের করে বিভিন্ন সংগঠন।

কে / জেএইচ

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh