• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

ডিআরইউ’র ২১ পদে ৪০ প্রার্থী

অনলাইন ডেস্ক
|  ২৪ নভেম্বর ২০১৬, ১৫:১৪ | আপডেট : ২৪ নভেম্বর ২০১৬, ১৬:৫৮
আসছে ৩০ নভেম্বর অনুষ্ঠিত হবে পেশাদার সাংবাদিকদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) ২০১৭ মেয়াদের কার্যনির্বাহী কমিটির নির্বাচন। এবারের নির্বাচনে সভাপতি-সাধারণ সম্পাদকসহ কার্যনির্বাহী পরিষদের মোট ২১টি পদে ৪০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বুধবার ছিলো মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে কেউই প্রার্থিতা প্রত্যাহার করেননি। বৃহস্পতিবার প্রার্থীর প্রার্থিতা যাচাই-বাছাই করবেন ডিআরইউ নির্বাচন কমিশন। বড় ধরনের কোনো ভুল ত্রুটি না থাকলে নির্বাচনী মাঠে চূড়ান্ত প্রতিযোগিতায় নামছেন বিভিন্ন পদে প্রতিদ্বন্দ্বীরা।

গেলো ২০ নভেম্বর মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন সভাপতি-সাধারণ সম্পাদকসহ ২১ পদে ৪০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। প্রতিদ্বন্দ্বী না থাকায় অর্থ সম্পাদক পদে মানিক মুনতাসির, ক্রীড়া সম্পাদক পদে মুজিবর রহমান ও কল্যাণ সম্পাদক পদে আজাদ হোসেন সুমন বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ের পথে রয়েছেন।

ডিআরইউ’র এবারের নির্বাচনে সভাপতি পদে ৩ জন ও সাধারণ সম্পদক পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। তারা হলেন সাবেক সভাপতি মোস্তাক আহমেদ ও সাখাওয়াত হোসেন বাদশা এবং ডিআরইউ সমবায় সমিতির সাবেক সভাপতি মাহমুদুর রহমান খোকন।

সহসভাপতি পদে রয়েছেন আনিসুর রহমান খান (ডেইলি ইন্ডিপেন্ডেন্ট), শহিদুল ইসলাম (এসবিসি৭১ডটকম), আবু দারদা জুবায়ের (এটিএন বাংলা) এবং ওসমান গনি বাবুল (অনলাইন টেলিভিশন চ্যানেল ২৬)।

সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বাসসের দুই সিনিয়র রিপোর্টার মুরসালিন নোমানী ও সৈয়দ শুকুর আলী শুভ। নোমানী এর আগে ডিআরইউ-এর সাংগঠনিক সম্পাদক এবং সৈয়দ শুকুর আলী শুভ দপ্তর সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। যুগ্ম সম্পাদক পদে প্রার্থী হয়েছেন দীপ্ত টেলিভিশনের শাহনাজ শারমিন ও দৈনিক খোলা কাগজের তোফাজ্জেল হোসেন।

সাংগঠনিক সম্পাদক পদে প্রার্থী হয়েছেন আরটিভির বিশেষ প্রতিনিধি ফারুক খান, ইনকিলাবের আফজাল বারী, নয়াদিগন্তের জিলানী মিল্টন। দফতর সম্পাদক হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন যমুনা নিউজ ডটকমের নয়ন মুরাদ ও সময় নিউজ ডটকমের জেহাদ হোসেন চৌধুরী।

প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে প্রতিদ্বন্দীতা করছেন কাফী কামাল (মানবজমিন) ও আমিনুল হক ভুইয়া (নবচেতনা), সাংস্কৃতি সম্পাদক পদে মিজান চৌধুরী (আলোকিত সময়), এমদাদুল হক খান (সকালের খবর), নারীবিষয়ক সম্পাদক পদে সুমী খান (সূর্যবার্তা২৪ডটকম) ও দিনার সুলতানা (বিটিভি), প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক পদে শেখ মাহমুদ এ রিয়াত (খোলা কাগজ) ও আহমেদ সিরাজ এবং আপ্যায়ন সম্পাদক পদে কামাল উদ্দিন সুমন (সংগ্রাম) ও আবু জাফর (জনতা)

অন্যদিকে, ৭টি কার্যনির্বাহী সদস্য পদে প্রার্থী হয়েছেন ১০ জন। তারা হলেন সাইফুল ইসলাম (গাজী টিভির), হাবীব রহমান (মানবকণ্ঠ), সাঈদ খান (বৈশাখী টিভি), নুরুল ইসলাম হাসিব (বিডিনিউজ২৪ডটকম), এসএমএ কালাম (নতুনবার্তাডটকম), সাখাওয়াত হোসেন সুমন (আলোকিত বাংলাদেশ), মাইনুল হাসান সোহেল (ইনকিলাব), আনিসুর রহমান নুর (নিউনেশন), রিমন মাহফুজ (আমাদের অর্থনীতি), আসলাম রহমান (ভোরের কাগজ)।

ডিআরইউ নির্বাচনের জন্য গঠিত ৫ সদস্যের নির্বাচন কমিশনের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন সমকাল সম্পাদক গোলাম সারওয়ার। কমিশনের অন্য সদস্যরা হলেন নিউজ টুডে সম্পাদক রিয়াজ উদ্দিন আহমেদ, একুশে টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মনজুরুল আহসান বুলবুল, বাংলাদেশ প্রতিদিনের যুগ্ম-সম্পাদক আবু তাহের এবং সাংবাদিক নেতা এম এ আজিজ।

 

এইচটি/ জেএইচ

 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়