• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটূক্তি: চবি শিক্ষক বহিষ্কার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সংবাদদাতা

  ২৫ সেপ্টেম্বর ২০১৮, ২২:৫৬

প্রধানমন্ত্রীকে কটূক্তি করে ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় তথ্যপ্রযুক্তি আইনে কারাগারে থাকা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত্ব বিভাগে সহকারি অধ্যাপক মাইদুল ইসলামকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

৫৭ ধারায় জেলে থাকায় বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী তাকে সাময়িক বহিষ্কার করা হয়।

মঙ্গলবার সন্ধ্যায় এ বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

তিনি বলেন, যেকোনো অপরাধে বিশ্ববিদ্যালয়ের কোনও শিক্ষক, কর্মকর্তা, কর্মচারি কারাভোগ করলে নিয়ম অনুযায়ী তাকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বরখাস্ত করা হয়। সমাজতত্ত্ব বিভাগের শিক্ষক মাইদুল ইসলামকে সেই নিয়ম অনুযায়ীই বরখাস্ত করা হয়েছে।

উল্লেখ্য, গত ১৭ জুলাই শিক্ষক মাইদুল ইসলামের বিরুদ্ধে প্রধানমন্ত্রীকে কটূক্তি করে ফেসবুকে স্ট্যাটাস দেয়ার অভিযোগ উঠে। এই ঘটনার প্রতিবাদে মাইদুল ইসলামকে অবাঞ্ছিত ঘোষণা ও চাকরিচ্যুতির দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীকে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন করেন শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

এ ঘটনায় শিক্ষক মাইদুল ইসলামের বিরুদ্ধে ২৩ জুলাই হাটহাজারী থানায় বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ১০-১১ সেশনের শিক্ষার্থী মো. ইফতেখার উদ্দিন আয়াজ বাদী হয়ে তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা করেন।

২৪ সেপ্টেম্বর উচ্চ আদালতের ৮ সপ্তাহের জামিন শেষে চট্টগ্রামের জেলা ও দায়রা জজ মো. ইসমাইল হোসেনের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন শিক্ষক মাইদুল ইসলাম। শুনানি শেষে আদালত তা নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আরও পড়ুন :

এসএস

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পরীক্ষার আগে শিক্ষক নিয়োগের প্রশ্নের সমাধান হতো ঢাবির হলে
ফেসবুকে ধর্ম নিয়ে কটূক্তি, শিক্ষক কারাগারে
বহিষ্কার করেও ভোটমুখী নেতাদের বাগে আনতে পারছে না বিএনপি
নবনিযুক্ত উপ-উপাচার্যকে ফুলেল শুভেচ্ছা বিএসএমএমইউ শিক্ষক-কর্মকর্তাদের
X
Fresh