বাংলাদেশি প্রবাসীদের জন্য জেদ্দায় গণশুনানি

প্রকাশ | ১২ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৪৫ | আপডেট: ১২ সেপ্টেম্বর ২০১৮, ২০:১৯

হানিছ সরকার, জেদ্দা প্রতিনিধি

সৌদি আরবের জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের উদ্যোগে প্রধানমন্ত্রীর অনুশাসন মোতাবেক মিশনের সেবা কার্যক্রমকে তৃণমূল পর্যায়ে পৌঁছানোর উদ্দেশ্যে এবং মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনার আলোকে প্রবাসীদেরকে সরাসরি সেবা প্রদানের লক্ষ্যে একটি গণশুনানি অনুষ্ঠিত হয়েছে।

বুধবার স্থানীয় সময় সকাল ৮টায় কনস্যুলেট প্রাঙ্গণে এই গণশুনানি অনুষ্ঠিত হয়।

কাউন্সিলর মোহাম্মদ মুজিবুর রহমানের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গণশুনানিতে কনস্যুল জেনারেল এফ. এম. বোরহান উদ্দিন সরাসরি প্রবাসীদের বিভিন্ন সমস্যার কথা শোনেন এবং তা সমাধানে তাদের করণীয় সম্পর্কে পরামর্শ প্রদান করেন।

এছাড়া প্রবাসী বাংলাদেশিদের ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সদস্যপদ গ্রহণ, অর্জিত অর্থ বৈধ পথে দেশে প্রেরণ, বাংলাদেশ বিমানে ভ্রমণ এবং সঞ্চিত অর্থ দিয়ে ওয়েজ আর্নার্স বন্ড ক্রয় করে দেশের চলমান উন্নয়ন অগ্রযাত্রায় সামিল হবার জন্য উদাত্ত আহ্বান জানান তিনি।

গণশুনানিতে জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটের লেবার কাউন্সিলর আমিনুল ইসলাম, কাউন্সিলর আলতাফ হোসেন, পাসপোর্ট ও ভিসা কনসাল মোঃ কামরুজ্জামান , জেদ্দা কনস্যুলেটের কার্যালয়ে প্রধান মোস্তফা জামিলসহ জেদ্দা কনস্যুলেটের কর্মকর্তা/কর্মচারি, বিভিন্ন গণমাধ্যমে প্রতিনিধি এবং কনস্যুলেটে আগত সেবা প্রার্থীরা ও জেদ্দায় বসবাসরত বিভিন্ন পেশার প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন  :

এসআর