বাংলাদেশ কনস্যুলেট জেনারেল জেদ্দার উদ্যোগে গণশুনানি ও চিকিৎসা সেবা

প্রকাশ | ০৮ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৩৮ | আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৪৮

হানিছ সরকার, জেদ্দা প্রতিনিধি

সৌদি আরবের তায়েফ প্রদেশের বোখারিয়া এলাকায় বাংলাদেশ কনস্যুলেট জেনারেল জেদ্দা’র উদ্যোগে প্রবাসীদের সেবা প্রদানের জন্য গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সারা খাইয়াত রোডস্থ বোরাদ সেরাজউদ্দিন এস্তেরার আফগানী ক্লাব প্রাঙ্গণে এই গণশুনানি অনুষ্ঠিত হয়।

স্থানীয় সময় সকাল ৮টায় গণশুনানির পর একই স্থানে রাত ৯টায় প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে কনসালের জেনারেলের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

গণশুনানিতে কনসাল জেনারেল এফ. এম. বোরহান উদ্দিন সরাসরি প্রবাসীদের বিভিন্ন সমস্যার কথা শোনেন এবং তা সমাধানে তাদের করণীয় সম্পর্কে পরামর্শ প্রদান করেন।

------------------------------------------------------------------
আরও পড়ুন : ঢাবি ছাত্রকে পিটিয়ে পুলিশে সোপর্দ
------------------------------------------------------------------

মতবিনিময় সভায় প্রবাসী বাংলাদেশিদের ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সদস্যপদ গ্রহণ, অর্জিত অর্থ বৈধ পথে দেশে প্রেরণ, বাংলাদেশ বিমানে ভ্রমণ এবং সঞ্চিত অর্থ দিয়ে ওয়েজ আর্নার্স বন্ড ক্রয় করে দেশের চলমান উন্নয়ন অগ্রযাত্রায় সামিল হবার আহ্বান জানান কনসাল জেনারেল।

জেদ্দা কনস্যুলেটের কর্মকর্তারা বলছেন, প্রধানমন্ত্রীর অনুশাসন মোতাবেক মিশনের সেবা কার্যক্রমকে তৃণমূল পর্যায়ে পৌঁছানোর উদ্দেশ্যে এবং মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনার আলোকে প্রবাসীদের এই আয়োজন করা হয়।

এদিকে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, জেদ্দা ও বিডি ডক্টরস, তায়েফ, কেএসএ-এর যৌথ উদ্যোগে প্রবাসী বাংলাদেশিদের চিকিৎসা সেবাও প্রদান করা হয়।

সেবা প্রদানকারী চিকিৎসকরা হলেন- ডা. সোলায়মান, ডা. কামরুল, ডা. ফারুক, ডা. হাফিজ, ডা. কামরুজ্জামান, ডা. জাহাঙ্গীর এবং ডা. নাজমুল প্রমুখ।

উল্লেখ্য, সব কর্মসূচিতেই কনস্যুলেটের কর্মকর্তা-কর্মচারী, এবং তায়েফ অঞ্চলে বসবাসরত বিভিন্ন শ্রেণি-পেশার প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন :