• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

ঈদের দিন ঢাকায় বৃষ্টি হতে পারে

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২১ আগস্ট ২০১৮, ১৮:৪০ | আপডেট : ২১ আগস্ট ২০১৮, ১৮:৪৯
আগামীকাল বুধবার পবিত্র ঈদ-উল-আজহা। মহান আল্লাহ তায়ালার সন্তুষ্টি অর্জনে এ দিন মুসলিমরা পশু কুরবানি করবেন। কিন্তু আগামীকাল বুধবার ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাতের সম্ভাবনা দেখছেন আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদ রাশেদুজ্জামান আরটিভি অনলাইনকে বলেন- আগামীকাল বুধবার দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাত হবে। তবে দক্ষিণ ও উত্তরাঞ্চলে বৃষ্টিপাত তুলনামূলক বেশি হবে। ঢাকায় সকালের দিকে বৃষ্টিপাত হতে পারে। তবে ঝড়ো হাওয়ার সম্ভাবনা নেই। কারণ বর্ষার সময়ে ঝড়ো হাওয়ার পরিমাণ খুবই কম থাকে।

-------------------------------------------------------
আরও পড়ুন  : সৌদি আরবে ঈদ আজ
-------------------------------------------------------

আজ মঙ্গলবার ঢাকায় ১০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। তাপমাত্রা ছিল ৩২ দশমিক ৯ ডিগ্রি থেকে ২৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। বাতাসের গতি ছিল ঘণ্টায় ১০ কিলোমিটার। সকালে আর্দ্রতার ৯২ শতাংশ।  

এদিকে আজ সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস বলা হয়েছে, মৌসুমি বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগর মাঝারি অবস্থায় বিরাজমান রয়েছে। তাই ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সে সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। সে সাথে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। আগামী ৭২ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে দেখা গেছে, বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে।

এমসি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়