• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

জন্মাষ্টমী ২ সেপ্টেম্বর, শোভাযাত্রায় বিশেষ নিরাপত্তা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৯ আগস্ট ২০১৮, ১৬:৫০ | আপডেট : ১৯ আগস্ট ২০১৮, ১৬:৫৬
আগামী ২ সেপ্টেম্বর (রোববার) সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব ভগবান শ্রীকৃষ্ণের জন্মদিনকে (জন্মাষ্টমী) ঘিরে রাজধানীতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেবে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

শনিবার ডিএমপি সদর দপ্তরে জন্মাষ্টমীর শোভাযাত্রার নিরাপত্তা ও ট্র্যাফিক ব্যবস্থাপনা নিয়ে এক সমন্বয় সভায় এ তথ্য জানানো হয়।

সভায় জানানো হয়, আগামী ২ সেপ্টেম্বর বিকেল ৩টায় আজিমপুরের ঢাকেশ্বরী জাতীয় মন্দির থেকে জন্মাষ্টমীর শোভাযাত্রা বের হবে। শোভাযাত্রাটি রাজধানীর বিভিন্ন সড়ক ঘুরে বিকেল ৫টায় পুরান ঢাকার বাহাদুর শাহ পার্কে গিয়ে শেষ হবে।

পুলিশের পক্ষ থেকে আরও জানানো হয়, শোভাযাত্রায় কোনোধরনের ব্যাগ, লাগেজ, আগ্নেয়াস্ত্র, বিস্ফোরক, ছুরি, কাঁচি ও অন্যান্য অস্ত্রশস্ত্র নিয়ে অংশগ্রহণ করা যাবে না।

-----------------------------------------------------
আরও পড়ুন : মিনায় লাখো মুসল্লির সঙ্গে বাংলাদেশি হাজিরা
-----------------------------------------------------

ডিএমপি আরও জানায়, শোভাযাত্রা চলাকালীন রাস্তা সংলগ্ন বাড়ির ছাদে পুলিশি ডিউটি জোরদার করা হবে। এ ছাড়া শোভাযাত্রাকে ঘিরে নিরাপত্তা বলয় তৈরিতে সাদা পোশাক ও ইউনিফর্মে মোতায়েন থাকবে পর্যাপ্ত সংখ্যক পুলিশ।

শোভাযাত্রায় অংশগ্রহণকারী ট্রাকে সুইপিং করা, কোনও অবাঞ্ছিত ব্যক্তিকে শোভাযাত্রায় প্রবেশ করতে না দেয়া, আয়োজক কমিটি কর্তৃক পরিচয়পত্র সম্বলিত স্বেচ্ছাসেবক মোতায়েন করার বিষয়গুলোও নজরদারিতে রাখবে ঢাকা মহানগর পুলিশ।

ডিএমপির অতিরিক্ত কমিশনার (সিটিটিসি) মো. মনিরুল ইসলামের সভাপতিত্বে সমন্বয় সভায় আরও উপস্থিত ছিলেন ডিএমপির অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) কৃষ্ণপদ রায়সহ বাংলাদেশ পূজা উদযাপন কমিটির সভাপতি-সাধারণ সম্পাদক, মহানগর পূজা উদযাপন কমিটির সভাপতি-সাধারণ সম্পাদক, বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধি ও ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

আরও পড়ুন : 

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়