• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

যুক্তরাষ্ট্রে জর্জিয়া বাংলাদেশ সমিতির সভাপতি মাহমুদ-সাধারণ সম্পাদক রাসেল

কামরুজ্জামান হেলাল, মিশিগান, যুক্তরাষ্ট্র
|  ১৫ আগস্ট ২০১৮, ১৪:২৯ | আপডেট : ১৫ আগস্ট ২০১৮, ১৪:৪০

যুক্তরাষ্ট্রের দক্ষিণপূর্বের প্রধান শহর আটলান্টায় প্রবাসী বাংলাদেশিদের সংগঠন ‘জর্জিয়া বাংলাদেশ সমিতি’র নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সময় রোববার সংগঠনটির আজীবন ও সাধারণ সদস্যদের ভোটে এ নির্বাচনে বিজয়ী হয় মাহমুদ-রাসেল প্যানেল।

প্রায় চার বছর আট মাস পর এ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনের পরদিন সোমবার প্রধান নির্বাচন কমিশনার মশিউর রহমান চৌধুরী বিজয়ী প্রার্থীদের নাম ঘোষণা করেন।

সংগঠনের সভাপতি হিসেবে ৫৭৮ ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন মোস্তফা কামাল মাহমুদ। মোট ২০৫৩ ভোটের মধ্যে তিনি পেয়েছেন ১২৮০ ভোট। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী শেখ জামাল পেয়েছেন ৭০২ ভোট। সাধারণ সম্পাদক পদে বিজয়ী এ এইচ রাসেল তার প্রতিদ্বন্দ্বী শহিদুল ইসলাম ঠান্ডুর চেয়ে ১৩২ ভোট বেশি পেয়েছেন। তিনি পেয়েছেন ১০৬৮ ভোট।

-------------------------------------------------------
আরও পড়ুন :  ঢাবিতে হাতে তৈরি বঙ্গবন্ধুর সর্ববৃহৎ প্রতিকৃতি উন্মুক্ত
-------------------------------------------------------

এছাড়া ১৫ সদস্যের কার্যকরী কমিটির এ প্যানেলের বিজয়ী বাকি কর্মকর্তারা হলেন- দুই সহ-সভাপতি যথাক্রমে আরিফ আহমেদ ও মোহাম্মদ নজরুল ইসলাম, যুগ্ম সম্পাদক এম এম রহমান রুবন, অর্থ-সম্পাদক ইকবাল হোসেন, সাংগঠনিক সম্পাদক এস আবেদীন সুমন, সাংস্কৃতিক সম্পাদক এম হোসেন সৈকত, জনসংযোগ সম্পাদক মাহবুব আলম সাগর, ক্রীড়া সম্পাদক রাফিউজ্জামান লিয়ন। আর বাকি পাঁচজন কার্যকরী সদস্য- হাসান চৌধুরী সুহেল, মোসাম্মৎ আরজু, রনদা পি চৌধুরী, কাজী আর আলম বাদল ও মোসাম্মৎ নাহার।

নির্বাচন কমিশনের অন্যান্য কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন শাকুর মিন্টু, মামুন শরীফ, মোহাম্মদ ওয়াসি উদ্দিন ও ইলা চন্দ।

নির্বাচনে জয়লাভের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় নবনির্বাচিত সভাপতি মাহমুদ বলেন, এখন আমাদের সময় এসেছে কমিউনিটিকে ঐক্যবদ্ধভাবে শক্তিশালী করে তোলার। সেইসঙ্গে নতুন করে পরিবর্তনের ছোঁয়া আনতে সবার সহযোগিতা কামনা করেছেন তিনি।

নবনির্বাচিত সাধারণ সম্পাদক রাসেল বলেন, সবাই আমাদের জন্য দোয়া করবেন এবং পাশে থাকবেন, যাতে আমাদের প্রতিশ্রুতির সব কর্মসূচি সুন্দরভাবে সম্পন্ন করতে পারি।

আরও পড়ুন : 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়