• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

দেশের জন্য কী করতে হবে শিক্ষার্থীরা তা দেখিয়েছে: ঢাবি উপাচার্য

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৩ আগস্ট ২০১৮, ২৩:৫৩ | আপডেট : ০৩ আগস্ট ২০১৮, ২৩:৫৫

দেশের জন্য কী কী করতে হবে, তা শিক্ষার্থীরা আঙুল তুলে দেখিয়ে দিয়েছে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশন(পিকেএসএফ) এবং এথিকস ক্লাব বাংলাদেশ সোসাইটি’র যৌথ উদ্যোগে আয়োজিত বাংলাদেশ কিশোর-কিশোরী সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে এই মন্তব্য করেন তিনি।

আখতারুজ্জামান বলেন, সততা, নীতি-নৈতিকতার দায়িত্ব থেকেই কোমলমতি শিক্ষার্থীরা রাস্তায় নামতে সক্ষম হয়েছে। অসাধারণ দক্ষতা, মেধা মননের পরিচয় দিয়েছে তারা রোড ম্যানেজমেন্টের (সড়ক ব্যবস্থাপনা) ক্ষেত্রে।

তিনি আরও বলেন, সৎ, দক্ষ, নৈতিকতা সম্পন্ন এসব শিক্ষার্থী আগামীর সমাজ পরিবর্তন করবে। বর্তমানে যাদের নেতৃত্বগুণ, সুন্দর মানসিকতা আছে, তারাই জাতির ভবিষ্যৎ বিনির্মাণ করবে।

অনুষ্ঠানে নয় দফা দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলন প্রসঙ্গে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, শিক্ষার্থীদের এই আন্দোলন যৌক্তিক। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের সবকটি দাবি মেনে নিয়েছেন এবং খুব দ্রুত সময়ে এটি কার্যকর করা হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন পিকেএসএফ’র উপ-মহাব্যবস্থাপক আব্দুল কাইয়ুম এবং এথিকস ক্লাব বাংলাদেশের প্রতিষ্ঠাতা সভাপতি এম ই চৌধুরী শামীম।

কে/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়