• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

মিশিগানে প্রথম মুসলিম আমেরিকান গভর্নর প্রার্থী ডা. আব্দুল

কামরুজ্জামান হেলাল, মিশিগান, যুক্তরাষ্ট্র
|  ৩১ জুলাই ২০১৮, ১৩:৩১
ডা. আব্দুল ইল-সাইদ

যুক্তরাষ্ট্রের মিশিগানে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্যে দিয়ে এগিয়ে চলেছে ডা. আব্দুল ইল-সাইদ এর নির্বাচনী প্রচারণা। গত রোববার ইপসিল্যানটি সিটিতে হয়ে গেলো ডেমোক্রেটিক দলীয় গভর্নর পদপ্রার্থী ডা. আব্দুল ইল-সাইদ এর নির্বাচনী শো-ডাউন।

যুক্তরাষ্ট্রের মিশিগান স্টেট থেকে ডেমোক্রেটিক দলীয় গভর্নর পদপ্রার্থী হিসেবে নির্বাচন করতে যাচ্ছেন ডা. আব্দুল। আগামী ৭ আগস্ট অনুষ্ঠিতব্য এই প্রাইমারী ইলেকশনে মোট পাঁচজন প্রার্থী গভর্নর পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে রিপাবলিকান দলের দুইজন এবং ডেমোক্রেটিক দলের হয়ে তিনজন লড়াই করতে যাচ্ছেন।

মিশিগানে এই প্রথম কোনও মুসলিম আমেরিকান প্রার্থী গভর্নর হিসেবে নির্বাচন করতে যাচ্ছেন। ডা. আব্দুল এর নির্বাচনী প্রচারণায় স্বাস্থ্যসেবা, অটো বিমা , ন্যূনতম মজুরি, করপোরেশন, মানবাধিকার ও শিক্ষা এই বিষয়গুলো বিশেষ প্রাধান্য পাচ্ছে।

ধর্ম-বর্ণ নির্বিশেষে হাজার হাজার মানুষ ডা. আব্দুল ইল-সাইদের নির্বাচনী প্রচারণায় সমবেত হচ্ছেন। আসন্ন নির্বাচনে ডা. আব্দুল ইল-সাইদই জয়ী হবেন বলে তাদের আশা। এদিকে নিউ ইয়র্কে কংগ্রেসে ডেমোক্রেটিক দলের পদপ্রার্থী অ্যালেকজান্দ্রিয়া ওকাসিও-কোর্টেজও ডা. আব্দুলের রোববারের প্রচারণায় বক্তব্য রাখেন।

এসয় বিভিন্ন রাজনৈতিক প্রার্থী, কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিবর্গ ছাড়াও বিভিন্ন টিভি ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়