• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

কোটা আন্দোলন ছাত্রদের অধিকারের আন্দোলন নয়: মাকসুদ কামাল

ঢাবি সংবাদদাতা

  ২৫ জুলাই ২০১৮, ১৫:০৩

কোটা সংস্কার আন্দোলন ছাত্রদের অধিকার আদায়ের আন্দোলন নয় বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল।

আজ বুধবার বেলা ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের প্রধান ফটকের সামনে শিক্ষক সমিতি আয়োজিত মানববন্ধনে তিনি এই মন্তব্য করেন।

অধ্যাপক মাকসুদ কামাল বলেন, কোটা আন্দোলন ছাত্রদের অধিকারের আন্দোলন নয়। এই আন্দোলন হল, নির্বাচনের বছরকে অস্থিতিশীল তৈরি করার। ঢাকা বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করে, সরকারকে অস্থিতিশীল করে, রাষ্ট্রীয় ভাবে ক্ষমতায় যাওয়ার পথ উন্মোচন করার। এই আশঙ্কা আমরা প্রথম থেকে করেছিলাম। সে আশঙ্কা আজ প্রমাণিত হয়েছে।

শিক্ষক সমিতির সভাপতি আরও বলেন, লন্ডন থেকে কোটা আন্দোলনকে উস্কে দেয়া হচ্ছে, যাতে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করা যায়। বঙ্গবন্ধুকে কটূক্তির পর যখন হাততালি দেয়া হয়, তখন আমাদের আর বোঝার অবকাশ থাকে না কারা এই আন্দোলনের পেছনে রয়েছে।

গেল ১৯ এপ্রিল অপরাজেয় বাংলার পাদদেশ এক সমাবেশ থেকে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক আকমল হোসেনের বক্তব্যের প্রতিবাদের আজকের এই মানববন্ধনের আয়োজন করে শিক্ষক সমিতি।

ওই বক্তব্য প্রদানের জন্য অধ্যাপক আকমল হোসেনে বিচার চেয়ে মাকসুদ কামাল বলেন, বিশ্ববিদ্যালয় থেকে ও সরকারিভাবে যেন, বঙ্গবন্ধু ও মাননীয় প্রধানমন্ত্রীকে হেয় করে বক্তব্য প্রদানকারীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়। আপনাদের কাছে আহ্বান এই ব্যাপারে ব্যবস্থা নিন। শিক্ষক সমিতি এই ব্যাপারে বিন্দু মাত্র ছাড় দিবে না।

এসএস

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পরীক্ষার রুটিন পরিবর্তনের দাবিতে নওগাঁয় শিক্ষার্থীদের মানববন্ধন
গণবিজ্ঞপ্তির আগেই বদলির প্রজ্ঞাপনের দাবিতে শিক্ষকদের মানববন্ধন
ময়মনসিংহে ইন্টার্ন চিকিৎসকদের মানববন্ধন 
জাবিতে নিপীড়নবিরোধী মঞ্চের মানববন্ধন
X
Fresh