• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

যৌন নিপীড়ক সেই শিক্ষকের বহিষ্কার দাবিতে বিক্ষোভ (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৪ জুলাই ২০১৮, ১৯:০৫ | আপডেট : ২৪ জুলাই ২০১৮, ১৯:২১
যৌন নিপীড়নের দায়ে সাময়িক বহিষ্কৃত শিক্ষক রুহুল আমিনের পদত্যাগ দাবিতে বিক্ষোভ করেছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

মঙ্গলবার বেলা আড়াইটার দিকে শিক্ষার্থীরা নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে এসে সমাবেশে মিলিত হয়।

বিক্ষোভে নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগসহ কয়েক শতাধিক শিক্ষার্থী অংশ নেয়। 

সমাবেশে বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা নানান অভিযোগ প্রকাশ করেন। এক শিক্ষার্থী বলেন, এ শিক্ষক আমাকে বলে তুমি এতো চিকন, তোমার বাচ্চা কিভাবে হবে? রাত ২টায় ফ্লোরে আসতে পারবে? আমার নাকের ঘাম মুছে দিতে চায় এ শিক্ষক। শিক্ষক হয়ে কিভাবে এ কাজ করে? 

অপর এক মেয়ে শিক্ষার্থী অভিযোগ করে বলেন, স্যার একদিন আমাকে থিয়েটার ক্লাসে বলেছিলেন, আমায় জড়িয়ে ধরো, প্রেমিকের মতো করে। প্র্যাকটিসের সময় রোমান্স করতে হবে। তবেই না কাজ, কাজ হয়ে উঠবে।

এসময় শিক্ষার্থীরা সমাবেশে কায়সার আহমেদ ও সৃজন মাহমুদ নামে দুইজনকে অবাঞ্ছিত ঘোষণা করেন। 

সমাবেশ চলাকালে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, সহকারী প্রক্টর নজরুল ইসলাম শিক্ষার্থীদের সঙ্গে আলাপ আলোচনা করেন। 

এসময় শিক্ষার্থীরা ১৫ দিনের সময় বেঁধে দেন। এ সময়ের মধ্যে ওই শিক্ষককে বহিষ্কার করা না হলে ফের আন্দোলনে নামার হুশিয়ারি দেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। 

এর আগে শিক্ষক রুহুল আমিনের বিরুদ্ধে একই বিভাগের একাধিক শিক্ষিকার সঙ্গে যৌন হয়রানি করার অভিযোগ উঠেছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিষয়টি আমলে নিয়ে গেল ১৮ জুলাই রুহুল আমিনকে সাময়িকভাবে বহিষ্কার করেন।

অভিযোগে জানা যায়, শিক্ষক রুহুল আমিন দীর্ঘ ৪ বছর ধরেই যৌন উত্তেজনামূলক ব্যবহার করে আসছিলেন তাদের সঙ্গে। শরীরে হাত দেয়া, চোখে ইশারা দেয়া, চুলে হাত দেয়া এমনকি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ম্যাসেঞ্জারে কুরুচিপূর্ণ ছবি এডিট করে পাঠাতেন। এ বিষয়ে কথোপকথনের একটি অডিও প্রকাশ হয়েছে।

এমসি/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়