• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ঢাবিতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে দুই শ্রমিকের মৃত্যু

ঢাবি সংবাদদাতা

  ২১ জুলাই ২০১৮, ২৩:২০

ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের নির্মাণাধীন সন্তোষচন্দ্র ভট্টাচার্য ভবন থেকে পড়ে দুই নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে।

আজ শনিবার বিকেলে এ ঘটনা ঘটে।

বিষয়টি জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক অসীম সরকার আরটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন।

নিহত দুই নির্মাণ শ্রমিক হলেন, মাইদুল ইসলাম (২৬) ও স্বপন মিয়া (২৪)। স্বপনের গ্রামের বাড়ি পাবনা ও মাইদুলের রংপুর জেলায়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, জগন্নাথ হলের সন্তোর্ষচন্দ্র ভট্টাচার্য ভবনটি আট তলা থেকে দশ তলা বর্ধনের কাজ চলছিল। মাইদুল ও স্বপন বর্ধিত দশ তলায় বাইরে মাচাং বেঁধে দেয়াল আস্তরণের কাজ করছিলেন। এসময় মাচাংয়ের দড়ি ছিঁড়ে নিচে পড়ে গুরুতর আহত হন। পরে তাদেরকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দুইজনকেই মৃত ঘোষণা করেন।

জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক অসীম সরকার আরটিভি অনলাইনকে বলেন, হলের সন্তোষচন্দ্র ভট্টাচার্য ভবন আটতলা থেকে দশতলা বর্ধিত করণের কাজ চলছে। সেখান থেকে পড়ে দুই জন শ্রমিকের মৃত্যু হয়েছে। পড়ার পর উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে মৃত ঘোষণা করে। এই ঘটনায় হলের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিষয়টি নিয়ে হল কর্তৃপক্ষ কাজ করছে। এতে যদি নির্মাণাধীন প্রতিষ্ঠানের কোনো ত্রুটি থাকে তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

ঘটনার বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক একেএম গোলাম রব্বানী বলেন, হলে প্রাধ্যক্ষ বিষয়টি আমাকে অবহিত করেছে। এই বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। যে পক্ষেরই ত্রুটি থাকুক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খোঁজাখুঁজির সময় ভাই-বোনকে পুকুরে ভাসতে দেখেন পরিবার
নিউইয়র্কে বাংলাদেশির মৃত্যু নিয়ে পুলিশের বক্তব্যে ভাইয়ের বিরোধিতা
বজ্রপাতে কোরআনের হাফেজসহ দুই যুবকের মৃত্যু
কাজে ব্যস্ত ছিল মা, পুকুরে ভাসছিল চার বছরের তাহসিন 
X
Fresh