• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

উৎসবমুখর পরিবেশে যুক্তরাষ্ট্রে নর্থ আমেরিকান বাংলাদেশি ফেস্টিভ্যাল

কামরুজজামান (হেলাল), মিশিগান প্রতিনিধি

  ১০ জুলাই ২০১৮, ২০:২০

প্রতি বছরের মতো এবারও নর্থ আমেরিকান বাংলাদেশি ফেস্টিভ্যাল উদযাপিত হয়েছে। ডেট্রয়েট মিশিগান হ্যামট্রামিক সিটির বাংলাটাউন মাঠে তিনদিনব্যাপী এই উৎসবের এটি ছিল ২০তম আসর।

বাংলাদেশের সংস্কৃতি, সব উৎসবের উর্বর ইতিহাস এবং প্রবাসে বেড়ে উঠা প্রজন্মকে জানাতে এই বাংলাদেশি ফেস্টিভ্যাল বলে জানান আয়োজকরা।

ফেস্টিভ্যাল উপলক্ষে যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশিরা নানা পদের দেশীয় খাবারের স্টল দিয়ে বসেন। এছাড়াও গান এবং বিভিন্ন ধরনের দেশীয় খেলাধুলার আয়োজন ছিল।

মেলায় আগত বাংলাদেশিরা কিছু সময়ের জন্য হলেও স্মৃতিকাতর হয়ে পড়েন। সকলে প্রাণবন্তভাবে উপভোগ করেন পুরো মেলার আয়োজন প্রবাসীদের। এসময় গান, খাবার আর আনন্দে মুখর ছিল পুরো সন্ধ্যা।

এই ফেস্টিভ্যালে আরও অনেকের মধ্যে উপস্থিত ছিলেন চলতি বছর মিশিগানের গভর্নর পদপ্রার্থী আব্দুল ইল সাঈদ, মিশিগান স্টেট রিপ্রেজেন্টেটিভ প্রার্থী আরিফ হাসকি, স্টেট রিপ্রেজেন্টেটিভ প্রার্থী মিশেল ওবারহ্যালচার এছাড়াও উপস্থিত ছিলেন বেপাক-এর চেয়ারম্যান এহেসান তাকবিম।

বাংলাদেশি ফেস্টিভ্যালে কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিবর্গ ছাড়াও রাজনৈতিক, ব্যবসায়ী এবং বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি পরিচালনায় ছিলেন নাঈম চৌধুরী। এছাড়াও বিভিন্ন টেলিভিশন ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রের মিশিগানে একুশের প্রথম প্রহরে শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন
X
Fresh