মেসেঞ্জারে আসা লিঙ্কে ক্লিক করে হ্যাকারের খপ্পরে প্রেমিক যুগল

প্রকাশ | ২৮ জুন ২০১৮, ১৯:৫৫ | আপডেট: ২৮ জুন ২০১৮, ২০:০৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

ফেসবুক মেসেঞ্জারে আসা লিঙ্কে ক্লিক করায় হ্যাকারদের খপ্পরে পড়েছে ভারতের পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগণার সোনারপুর থানা এলাকার এক প্রেমিক যুগল। দুইজনের ঘনিষ্ঠ মুহূর্তের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করে দেয়ার হুমকি দিয়ে টাকা দাবি করেছে ওই হ্যাকাররা। খবর এবিপি আনন্দ।

ফেসবুক মেসেঞ্জারে আসা লিঙ্ক খুলতে গিয়ে প্রতারণার শিকার হয়েছেন তারা। লিঙ্কে ক্লিক করতেই হ্যাকাররা ফেসবুকের আইডি,পাসওয়ার্ড হ্যাক করেন।

পরে মোবাইলে থাকা প্রেমিক যুগলের ঘনিষ্ঠ মুহূর্তের সমস্ত ছবি হ্যাক করা হয়। এরপর সেই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করে দেয়ার হুমকি দিয়ে ২০ হাজার টাকা দাবি করা হয়।

এ ঘটনায় সোনারপুর থানায় অভিযোগ দায়ের হয়েছে। এছাড়া অভিযোগ জানানো হয়েছে ভবানী ভবনে সাইবার অপরাধ দমন শাখায়ও।

--------------------------------------------------------
আরও পড়ুন: আগামী ১৬ জুলাই ট্রাম্প-পুতিন বৈঠক ফিনল্যান্ডের হেলসিংকিতে
--------------------------------------------------------

ওই প্রেমিক যুগল জানায়, ফেসবুক মেসেঞ্জারে একটি অজানা লিঙ্ক এসেছিল। সেটা খুলতে গেলে ফেসবুক অ্যাকাউন্টের মেইল আইডি এবং পাসওয়ার্ড দিতে বলা হয়। লিঙ্কটি খুলতে মেইল আইডি এবং পাসওয়ার্ড  দিয়ে দেন তারা। তার পরেই ঘটে ওই ঘটনা।

তারা আরও জানায়, অ্যাকাউন্ট হ্যাকড হবার সঙ্গে সঙ্গে মুহূর্তের মধ্যে ফোনের গ্যালারির বেশকিছু অন্তরঙ্গ ছবি হ্যাকারের হাতে চলে যায়। ব্যক্তিগত মেসেজও হ্যাকড হয়।  এরপরই তার ফেসবুকে মেসেজ আসতে শুরু করে। ২০ হাজার টাকা দিতে বলা হয়। টাকা না দিলে সামাজিক যোগাযোগ মাধ্যমে অন্তরঙ্গ ছবিগুলি ভাইরাল করে দেয়ার হুমকিও দেয়া হয়।

এরই মধ্যে ওই ঘটনার তদন্ত শুরু হয়েছে জানিয়েছে সোনারপুর থানার দায়িত্বরত পুলিশ।

আরও পড়ুন: 

এপি/ এমকে