• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

বজ্রসহ মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ জুন ২০১৮, ১২:১৭

রংপুর, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দুই এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়া ও বিজলি চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়াবিদ ওমর ফারুক জানান, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগে ভারী বর্ষণ হতে পারে। তবে ঢাকায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহের জন্য আজ দুপুর পর্যন্ত ৩ নম্বর সতর্ক সংকেত অব্যাহত রয়েছে। তবে নদী বন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, রাজশাহী ও পাবনা অঞ্চলসহ খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপ প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। এছাড়া সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটিভাবে সক্রিয় রয়েছে এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করছে।

গতকাল শনিবার দেশে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে তেঁতুলিয়ায় ৮৩ মিলিমিটার। এছাড়া ডিমলা ও মাইজদীতে ৬৫ মিলিমিটার, চাঁদপুরে ৫০, সিলেটে ৪৩ এবং ফেনীতে ৪২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। আজ ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৫ টা ১১ মিনিটে এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ৪৮ মিনিটে।

পি

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তি সইয়ের সম্ভাবনা
বৃষ্টিপাতের রেকর্ড, যতদিন থাকবে জানাল আবহাওয়া অফিস
মৌসুমের শুরুতে যেখানে সর্বোচ্চ ভারী বৃষ্টিপাতের রেকর্ড
রাতের মধ্যেই বজ্রসহ বৃষ্টির শঙ্কা, ২ নম্বর সতর্ক সংকেত
X
Fresh