• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

ঈদের প্রধান জামাতে দেশের শান্তি ও সমৃদ্ধি কামনা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৬ জুন ২০১৮, ০৯:৫৩
জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত সম্পন্ন হয়েছে। নামাজ শেষে মোনাজাতে  দেশের শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয়। 

সাধারণ মানুষের পাশাপাশি এ জামাতে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ, মন্ত্রিসভার সদস্য, বিচারপতি, কূটনীতিক, সরকারি উচ্চপদস্থ কর্মকর্তাসহ দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা অংশ নিয়েছেন। নামাজ শেষে মুসল্লিরা একে অপরের সঙ্গে কোলাকুলি করেন।  

শনিবার সকাল সাড়ে ৮টায় ঈদুল ফিতরের প্রধান নামাজের জামাত অনুষ্ঠিত হয়। প্রধান ঈদের নামাজের ইমামতি করেন জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান।

ঈদের নামাজ আদায়ের জন্য সকাল থেকে রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে মুসল্লিদের ঢল নামে জাতীয় ঈদগাহে। বরাবরের মতো নারী মুসল্লিরাও আসতে থাকেন সকাল থেকে। সবাই লাইন ধরে বিভিন্ন নিরাপত্তা বলয়ের মধ্য দিয়ে ঈদগাহে প্রবেশ করেন।

ঈদগাহের নিরাপত্তায় রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর বাড়তি নজরদারি। মুসল্লিদের মেটাল ডিটেক্টর দিয়ে তল্লাশির পর আর্চওয়ের ভেতর দিয়ে জাতীয় ঈদগাহে প্রবেশ করানো হয়।

জাতীয় ঈদগাহ ছাড়াও বায়তুল মোকাররম মসজিদসহ বিভিন্ন মসজিদের ঈদ জামাতকে ঘিরে পোশাকধারী পুলিশের পাশাপাশি বিপুল সংখ্যক সাদা পোশাকের পুলিশ সদস্য মোতায়েন রয়েছে।

ঢাকা মহানগর পুলিশ জানিয়েছে, জাতীয় ঈদগাহের পুরোএলাকা সিসি ক্যামেরার নজরদারির আওতায় রয়েছে। ঈদগাহের নিরাপত্তায় সোয়াত, বোম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াডও রয়েছে।

দীর্ঘ একমাস সংযম পালনের পর মুসলমানরা এ দিনে আনন্দ করেন। হিজরি বর্ষপঞ্জি অনুযায়ী রমজান শেষ হলেই শুরু হয় শাওয়াল। উৎসব হিসেবে ঈদুল ফিতর পালন করা হয় এ মাসের প্রথম দিনে।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়