• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

মসজিদে নববীতে ঈদের নামাজে লাখো মুসল্লির ঢল (ভিডিও)

মুসা জলিল, মদিনা প্রতিনিধি

  ১৫ জুন ২০১৮, ০৯:৫৪

আজ সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে মুসলিম ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব ঈদ-উল-ফিতর উদযাপিত হচ্ছে। এরমধ্যে আজ সকালে মদিনায় মসজিদে নববীতে ঈদের একমাত্র জামাত সম্পন্ন হয়েছে। সেখানে সকাল থেকেই লাখ লাখ মুসল্লি জড়ো হয়ে একসঙ্গে তালবিয়া পড়েন। একমাত্র এই ঈদের জামাতে ইমামতি করেছেন আব্দুল মহছিন আল কাছিম। সকাল নয়টায় মসজিদে নববীতে ঈদের নামাজ শেষ হয়।

নামাজ শেষে খুতবা পাঠ করেন ইমাম আব্দুল মহছিন আল কাছিম। এরপর তিনি মোনাজাত করান। তবে অনেক মুসল্লিই মোনাজাত শেষ হওয়ার আগেই চলে যান। আবার অনেকেই মোনাজাত শেষ করে বাড়ি ফিরেছেন।

এদিকে মসজিদের বাইরে ভিক্ষুকদের অপেক্ষমাণ অবস্থায় বসে থাকতে দেখা যায়। ভারতীয় এসব ভিক্ষুকরা প্রতি বছরই ঈদের সময় ভিক্ষা করে।

অন্যদিকে সৌদি আরব ছাড়াও সংযুক্ত আরব আমিরাত, ইন্দোনেশিয়া, সিঙ্গাপুর, মালয়েশিয়া ও যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশের ঈদ-উল-ফিতর উদযাপিত হচ্ছে। এসব দেশে ধর্মপ্রাণ মুসল্লিরা দলে ঈদের নামাজের জন্য ঈদগাহ এবং স্থানীয় মসজিদগুলোতে জড়ো হচ্ছেন।

উল্লেখ্য, মহান আল্লাহ তায়ালার সন্তুষ্টি লাভের আশায় এক মাস সিয়াম সাধনার পর বিশ্বজুড়ে ধর্মপ্রাণ মুসল্লিরা পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপন করে থাকেন।

আরও পড়ুনঃ

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মসজিদে নববীতে আগতদের জন্য জরুরি নির্দেশনা
কাবা শরিফ ও মসজিদে নববীতে বিয়ের অনুমতি দিল সৌদি
X
Fresh