• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

জিপিএ ৫ বিক্রির অভিযোগ তদন্তে ৪ সদস্যের কমিটি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ জুন ২০১৮, ২২:০৮

ঢাকা শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক(উচ্চ মাধ্যমিক) অদ্বৈত কুমার রায়ের বিরুদ্ধে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জিপিএ ৫ বিক্রির অভিযোগ তদন্ত করতে চার সদস্যের কমিটি গঠন করেছে শিক্ষা মন্ত্রণালয়।

সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে মন্ত্রণালয়ে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব(মাধ্যমিক) মো. মাহমুদ-উল-হকের নেতৃত্বে গঠিত এই কমিটির অন্য সদস্যরা হলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়(বুয়েট) কম্পিউটার সায়েন্স বিভাগের অধ্যাপক ইউনুস আলী, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের যুগ্ম-সচিব(নিরীক্ষা ও আইন) আহমদ শামীম আল রাজী এবং সরকারি মাধ্যমিক শাখার উপ-সচিব আবু আলী মো. সাজ্জাদ হোসেন।

এর আগে দুপুরে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সাংবাদিকদের জানান, জিপিএ ৫ বিক্রির অভিযোগ তদন্তে মন্ত্রণালয় থেকে তদন্ত কমিটি গঠন করা হচ্ছে।

উল্লেখ্য, সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে প্রচারিত প্রতিবেদনে এই উপ-পরীক্ষা নিয়ন্ত্রক এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের একজন ব্যক্তিগত কর্মকর্তাসহ উত্তরা এলাকার বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান জিপিএ ৫ বিক্রিতে জড়িত বলে উল্লেখ করা হয়।

এই ঘটনায় গত রোববার তিন সদস্যের আলাদা একটি তদন্ত কমিটি গঠন করে ঢাকা শিক্ষা বোর্ড। এই কমিটির প্রধান করা হয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের(ডিআইএ) পরিচালক অধ্যাপক আহাম্মেদ রশীদ সাজ্জাদকে।

অন্য দুই সদস্য হলেন ঢাকা বোর্ডের কলেজ পরিদর্শক ড. মো. হারুন-অর-রশিদ এবং বুয়েটের তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ প্রফেসর ইউনূস মিয়া। ঈদের আগেই তদন্ত সম্পন্ন করতে বলা হয়েছে এই কমিটিকে।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাবিতে ছাত্রলীগের ‘গেস্টরুমে’ অচেতন শিক্ষার্থী, তদন্ত কমিটি গঠন
ঢাবির সুইমিং পুলে ছাত্রের মৃত্যু, তদন্ত কমিটি গঠন
ইবিতে বিবস্ত্র করে র‌্যাগিংয়ের ঘটনায় সত্যতা পেয়েছে তদন্ত কমিটি
ফরিদপুরের দুর্ঘটনার কারণ জানাল তদন্ত কমিটি
X
Fresh