• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

শিক্ষকরা দক্ষ হলে শিক্ষার্থীরা ভালো আইসিটি শিক্ষা পাবে: শিক্ষামন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ জুন ২০১৮, ২২:৪৮

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, আইসিটিতে শিক্ষকদের দক্ষতা বাড়াতে দেশের ১২৫টি উপজেলায় প্রতিষ্ঠিত আইসিটি ট্রেনিং অ্যান্ড রিসোর্স সেন্টার ফর এডুকেশনের (ইউটিআরসিই) এর ব্যাপস্থাপনা প্রশিক্ষকদের কাজ করতে হবে। আইসিটিতে শিক্ষকরা দক্ষ হলে শিক্ষার্থীরা মানসম্মত শিক্ষা পাবে।

শুক্রবার বিকেলে বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরোর (ব্যানবেইস) সম্মেলন কক্ষে ‘আইসিটি ট্রেনিং অ্যান্ড রিসোর্স সেন্টার ফর এডুকেশনের (ইউটিআরসিই) এর অফিস ব্যাপস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ কোর্স’র সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
--------------------------------------------------------
আরও পড়ুন : পচা বিস্কুটে তৈরি ফখরুদ্দিনের কাবাব, পাঁচ লাখ টাকা জরিমানা
--------------------------------------------------------

আইসিটি ট্রেনিং অ্যান্ড রিসোর্স সেন্টার ফর এডুকেশনের (ইউটিআরসিই) ব্যানবেইস এর নতুন নিয়োগকৃত কর্মচারীদের ১০দিনব্যাপী অফিস ব্যবস্থাপনা প্রশিক্ষণের আয়োজন করে বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরো।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী প্রশিক্ষণার্থীদের উদ্দেশে বলেন, আপনারা প্রশিক্ষণ গ্রহণে অনেক উৎসাহিত হয়েছেন এবং মনযোগ সহকারে প্রশিক্ষণ নিয়েছেন তা আপনাদের দেখেই বোঝা যায়। আপনারা যা শিখেছেন তা বাস্তবে প্রয়োগ করাই হলো বড় প্রশ্ন। ১০দিনব্যাপী প্রশিক্ষণের ফলাফল ভালো প্রমাণিত হবে তখনই যখন কর্মস্থলে তা প্রয়োগ করতে পারবেন।

অনুষ্ঠানের এক পর্যায়ে প্রশিক্ষণার্থীদের হাতে সনদপত্র তুলে দেন শিক্ষামন্ত্রী। এসময় প্রশিক্ষণার্থীদের লিখিত স্মরণিকার মোড়ক উন্মোচন করা হয়।

বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরো (ব্যাববেইস) এর পরিচালক ফসিউল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর প্রমুখ।

আরও পড়ুন :

পি

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাপানে বিনামূল্যে ইন্টার্নশিপের সুযোগ, বাংলাদেশি শিক্ষার্থীরাও আবেদন করতে পারবেন
বিদ্যুৎ বিভ্রাটে অতিষ্ঠ নোবিপ্রবি শিক্ষার্থীরা
চিকিৎসার জন্য টাকা পাবেন শিক্ষার্থীরা
পরীক্ষার্থীদের হাতে নকল তুলে দিচ্ছেন শিক্ষকরা
X
Fresh