• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

বিশ্ববিদ্যালয় থেকে ২২ ফ্যান চুরি

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা

  ৩০ মে ২০১৮, ১৩:২৭

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে নির্মাণাধীন সামাজিক বিজ্ঞান অনুষদ এর ভবন থেকে ২২টি ফ্যান চুরির অভিযোগ উঠেছে।

গেলো সোমবার (২৮ মে) সামাজিক বিজ্ঞান অনুষদের ভবনের চতুর্থ তলা থেকে ২২টি ফ্যান চুরির অভিযোগ উঠলে তা আমলে নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোঃ জাহিদুল কবীর ফ্যান উদ্ধার করতে তৎপর হোন এবং পরে ২৯ মে বিশ্ববিদ্যালয়ের অগ্নিবীণা হল থেকে ৩টি ফ্যান উদ্ধার করা হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মোঃ জাহিদুল কবীর এই তথ্য আরটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন সামাজিক বিজ্ঞান অনুষদ ভবনটি নির্মাণাধীন। তাই চারদিক খোলা তার মধ্যেও আমরা সর্বোচ্চ নিরাপত্তা দেয়ার চেষ্টা করছি। অনুষদের কর্তৃপক্ষকে আমরা বারবার বলেছি ক্লাস শেষে যেন রুমগুলোতে তালা দেয়া হয়। কিন্তু সেই আহ্বান কাজে আসেনি।

--------------------------------------------------------
আরও পড়ুন : সাইবার নিরাপত্তায় শ্রীলঙ্কা-নেপালের চেয়ে এগিয়ে বাংলাদেশ
--------------------------------------------------------

এই ফ্যান চুরির বিষয়ে কোনো শিক্ষার্থী যুক্ত আছে কিনা জানতে চাইলে প্রক্টর বলেন, তদন্ত চলছে তাই তদন্তের স্বার্থে এখনি আমরা কিছু বলতে পারছি না।

অগ্নিবীণা হল থেকে চুরি হওয়া ৩টি ফ্যান উদ্ধারের ঘটনায় কোনো শিক্ষার্থীর জড়িত কিনা, এমন প্রশ্নে অগ্নিবীণা হলের প্রভোস্ট সিদ্ধার্থ দে বলেন, এতে কোনো শিক্ষার্থী জড়িত আছে তা আমি মনে করি না। বহিরাগত কেউ এই কাজ করেছে।

অন্যদিকে হল সুপার আ.ন.ম আক্তার উদ্দীন আরটিভি অনলাইনকে বলেন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ৩টি ফ্যান পিয়ন দিয়ে আমাদের কাছে জমা দেয় পরবর্তীতে আমরা প্রক্টর স্যারকে বিষয়টা জানাই। তবে শুনেছি এই কাজের সঙ্গে নাট্যকলা বিভাগের দুজন শিক্ষার্থীর সম্পৃক্ততা থাকতে পারে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিব আরটিভি অনলাইনকে বলেন, পরিত্যক্ত অবস্থায় ৩টি ফ্যান হলের ২য় তলার বারান্দায় দেখতে পেয়ে তা প্রভোস্ট অফিসে পাঠাই।

এই ঘটনায় ছাত্রলীগের কেউ সম্পৃক্ত আছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ছাত্রলীগের কোনো সদস্য জড়িত থাকার কোন সুযোগ নেই।

গেলো ২৭ মে থেকে ২৮ জুন পর্যন্ত গ্রীষ্মকালীন অবকাশ, পবিত্র শব-ই-কদর ও পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের আবাসিক দুটি হল গতকাল ২৯ মে সকাল ১০টায় বন্ধ করে দেয়া হয়েছে।

আরও পড়ুন :

এসএস

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের হামলায় ২ সাংবাদিক আহত
X
Fresh