• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ফাজিল পরীক্ষার ফল প্রকাশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ মে ২০১৮, ১৭:৩৬

ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ফাজিল স্নাতক ১ম বর্ষ (অনিয়মিত), ২য় বর্ষ ও ৩য় বর্ষের পরীক্ষা ২০১৬-এর ফল প্রকাশিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে এ ফল প্রকাশ করা হয়।

রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অফিসের সম্মেলন কক্ষে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী আনুষ্ঠানিকভাবে এ ফল ঘোষণা করেন।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.iu.ac.bd থেকে ফলাফল জানা যাবে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রকাশিত ফলাফলে কোন অসঙ্গতি, ভুল দেখা গেলে তা সংশোধন, পরিবর্তন বা বাতিল করা হবে।

এতে আরও বলা হয়, প্রকাশিত ফলে কোনো ভুল দেখা গেলে অবশ্যই তা ফল প্রকাশের ত্রিশ দিনের মধ্যে কর্তৃপক্ষের নিকট আবেদন করতে হবে। অন্যাথায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দায়ী থাকবেন না।

--------------------------------------------------------
আরও পড়ুন : পাঠ্যবইয়ে তামাকের ক্ষতিকর দিক তুলে ধরা হবে: শিক্ষামন্ত্রী
--------------------------------------------------------

ফাজিল স্নাতক ১ম বর্ষ (অনিয়মিত) পরীক্ষায় ২৮৪৭ জন পরীক্ষার্থীর মধ্যে ২৬০৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে এবং ২১০৯ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হন। ফাজিল স্নাতক ২য় বর্ষের পরীক্ষায় ৫০ হাজার ৯০৩ জন পরীক্ষার্থীর মধ্যে ৪৯ হাজার ৮৫২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে এবং ৪৪ হাজার ১৭ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হন। ফাজিল স্নাতক ৩য় বর্ষের পরীক্ষায় ৩৮ হাজার ৩০৪ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৭ হাজার ৭৫৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে এবং ৩৫ হাজার ১৯৩ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হন।

পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) আবুল কালাম আজাদ লাভলু, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ, প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম, টিএসসিসির পরিচালক সহযোগী অধ্যাপক ড. বাকী বিল্লাহ বিকুল প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন :

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৪৬তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার আসনবিন্যাস প্রকাশ
নোবিপ্রবি কেন্দ্রে পরীক্ষা দেবে ৭ হাজার ৭৬৩ ভর্তিচ্ছু শিক্ষার্থী  
আলিম পরীক্ষার ফরম পূরণের সময় বাড়ল
বশেমুরবিপ্রবিতে ভার্চ্যুয়ালি ক্লাস, বন্ধ থাকবে সকল পরীক্ষা
X
Fresh