• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

কোটা সংস্কারের তিন আন্দোলনকারী ছাড়া পেয়েছেন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ এপ্রিল ২০১৮, ১৫:৩৮
নুরুল হক নুরু, রাশেদ খান ও ফারুক হাসান

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী তিন কেন্দ্রীয় নেতাকে ছেড়ে দেয়া হয়েছে। তারা সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক নুরুল হক নুর, রাশেদ খান ও ফারুক হাসান।

ফেসবুক গ্রুপে সাধারণ ছাত্র সংগঠনের গ্রুপ কোটা সংস্কার চাই (সকল ধরনের চাকরির জন্য) এ পোস্টে মো. রাতুল সরকার ছেড়ে দেয়ার বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে আজ সোমবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে সংবাদ সম্মেলনে শেষে তারা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আন্দোলনের সময় পুলিশের সাথে সংঘর্ষে আহতদের দেখতে হাসপাতালে যান। পরে দুপুরে একটি সাদা মাইক্রোবাসে করে তাদের উঠিয়ে নেয়া হয়। খবরটি দুপুর পৌনে দুইটার দিকে অভিযোগ গ্রুপে পোস্ট করা হয়। পরে এ খবর ছড়িয়ে পড়লে ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

--------------------------------------------------------
আরও পড়ুন : তিন কোটা সংস্কার আন্দোলনকারীকে তুলে নেয়ার অভিযোগ
--------------------------------------------------------

খোঁজ নিয়ে জানা যায়, কোটা সংস্কার আন্দোলনে তিন নেতাকে গোয়েন্দা পুলিশ (ডিবি) তাদের কার্যালয়ে নিয়ে যায়। পরে বিকেল তিনটার দিকে তাদের ছেড়ে দেয়া হয়।

এদিকে এ বিষয়ে বিকেলে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে বলে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের কেন্দ্রীয় নেতারা জানান।

আজ সোমবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে সংবাদ সম্মেলনে সংগঠনটির পক্ষ থেকে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয় ও পুলিশের পক্ষ থেকে যে মামলাগুলো করা হয়েছে তা আগামী দুই দিনের মধ্যে প্রত্যাহার করা না হলে ফের আন্দোলনে নামবেন শিক্ষার্থীরা। কেন্দ্রীয় কমিটির বিরুদ্ধে একটি কুচক্রীমহল জামায়াত-শিবির পরিচয় দিতে উঠেপড়ে লেগেছে। এটি পুরোপুরি মিথ্যা ও ভিত্তিহীন। আন্দোলন ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য এটি করা হচ্ছে। আন্দোলনকারী নেতাকর্মীদের হয়রানি করলে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

কোটা পদ্ধতির সংস্কারের দাবিতে বেশ কিছুদিন সারাদেশে আন্দোলন করে আসছিলেন শিক্ষার্থীরা। এ ঘটনায় পুলিশ অনেককে গ্রেপ্তার করেছে। অনেকে আহত হয়েছেন। ১১ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোটা পথা তুলে দেয়া হবে বলে সংসদে ঘোষণা দেন। এরপরের দিন তারা আন্দোলন তুলে নেন।

আরও পড়ুন :

এমসি/পি

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাজায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল
হাসপাতালে ফেলে যাওয়া নবজাতক দত্তক পেলেন সেবিকা
ইন্দোনেশিয়ায় ভয়াবহ অগ্ন্যুৎপাত, ঘরছাড়া ১১ হাজার মানুষ
অভিজ্ঞতা ছাড়াই চাকরি দেবে ব্র্যাক, রয়েছে আকর্ষণীয় সুযোগ-সুবিধা
X
Fresh