• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

আজও হতে পারে ঝড়-বৃষ্টি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ এপ্রিল ২০১৮, ১৪:২৫

বৈশাখের শুরুতেই ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ঝড়-বৃষ্টি হয়েছে। দ্বিতীয় দিন আজ রোববারও রাজধানীসহ সারাদেশে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টিপাতের সাথে অস্থায়ীভাবে দমকা ও ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এছাড়া অনেক স্থানে বজ্রসহ শিলাবৃষ্টি হতে পারে।

বিষয়টি নিশ্চিত করে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আরিফ হোসেন রোববার সকালে আরটিভি অনলাইনকে জানান, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় বিজলী চমকানোর সাথে অস্থায়ীভাবে দমকা, ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।

তিনি জানান, বৈশাখ মৌসুমে বৃষ্টিপাত হবে এটাই স্বাভাবিক। এ মৌসুমে বৃষ্টিপাত যে কোনো মুহূর্তে হতে পারে। তাই সকলের অগ্রিম সতর্ক থাকা উচিত।

আবহাওয়া অধিদপ্তরের ওয়েবসাইটে দেয়া আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। রাজশাহী ও খুলনা বিভাগের কোথাও কোথাও মৃদু তাপ প্রবাহ বয়ে যেতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। ফলে দেশের প্রায় সকল স্থানে বৃষ্টিপাত হতে পারে।

এমসি/পি

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চুয়েট শিক্ষার্থী নিহতের ঘটনায় ঘাতক বাসচালক গ্রেপ্তার
ইন্টারনেটে ধীরগতি, এক মাস চলতে পারে ভোগান্তি
বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন তারা
দুপুরের মধ্যে যেসব জায়গায় ঝড়-বৃষ্টি হতে পারে 
X
Fresh