• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

রাবিতে ভর্তি পরীক্ষা শুরু

আরটিভি অনলাইন রিপোর্ট

রাজশাহী

  ২৪ অক্টোবর ২০১৬, ১৩:৩২

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে চলতি বছরের প্রথমবর্ষের স্নাতক ভর্তি পরীক্ষা আজ (সোমবার) থেকে শুরু হয়েছে। এ ভর্তি পরীক্ষা চলবে ২৭ অক্টোবর পর্যন্ত।

সকাল ৯টায় আইন অনুষদের (বি ইউনিট) বেজোড় রোল নম্বরধারীদের নিয়ে প্রথম দিনের ভর্তি পরীক্ষা শুরু হয়। বেলা ১১টায় হয় জোড় রোল নম্বরধারীদের পরীক্ষা।

এছাড়া আজ (সোমবার) বেলা ১টায় ব্যবসায় অনুষদের (ডি ইউনিট) বাণিজ্য এবং সাড়ে ৩টায় মানবিক ও বিজ্ঞান গ্রুপের পরীক্ষার মধ্য দিয়ে প্রথম দিনের ভর্তি পরীক্ষা শেষ হবে।

২৫ অক্টোবর ‘সি’ ও ‘এইচ’ ইউনিট, ২৬ অক্টোবর ‘এ’, ‘জি’ ও ‘আই’ইউনিট, ২৭ অক্টোবর ‘ই’ ও ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষা হবার কথা রয়েছে।

এদিকে, ভর্তি পরীক্ষায় সব ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে নানান ধরনের নিরাপত্তা ব্যবস্থা। ভর্তি পরীক্ষায় জালিয়াতি, ছিনতাই, ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণ ও পরীক্ষার্থীদের হয়রানি বন্ধে সাদা পুলিশের পাশাপাশি রয়েছে গোয়েন্দা পুলিশ।

এ বছর ভর্তি পরীক্ষায় ৪ হাজার ৭১৩ আসনের বিপরীতে আবেদন করেছেন ১ লাখ ৭৮ হাজার ৯শ’৪৯ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। এ হিসেব অনুযায়ী ভর্তি পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে লড়াই করছেন প্রায় ৩৮ জন শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.ru.ac.bd) ভর্তি পরীক্ষা সম্পর্কিত বিস্তারিত তথ্য জানা যাবে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh