• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

পরীবাগে পানির সমস্যা

অনলাইন ডেস্ক
|  ১৯ জুলাই ২০১৬, ১২:৪৯
রাজধানীর পরীবাগ এলাকায় বিগত কয়েক মাস ধরে ঠিকমত ওয়াসার পানি পাচ্ছেন না এলকাবাসী। পরীবাগ মসজিদের আশপাশের অনন্ত ১০টি বাড়িতে এ সমস্যা দেখা গেছে। স্থানীয় ব্যক্তিরা ওয়াসার কাছ থেকে নগদ টাকায় পানি কিনে বিকল্প উপায়ে দৈনন্দিন কাজ চালাচ্ছেন।

এর মধ্যে ওরিয়েন্টাল টাওয়ার, ভাদুরী টাওয়ার, মডিউল জেনারেল হাসপাতাল, প্রিয় প্রাঙ্গণ, পরীবাগ অ্যাপার্টমেন্ট, আলম ভবন, প্রোটি হোমস ও পরীবাগ জামে মসজিদে পানির সমস্যা সবচেয়ে বেশি। এই ভবনগুলোয় প্রায় ১০০ পরিবারের বসবাস।

জানা গেছে, পরীবাগ এলাকায় পানির সমস্যা শুরু হয় ২০০৩ সালে। তারপর বিভিন্ন সময়ে অস্থায়ীভাবে সমস্যার সমাধান করা হলেও স্থায়ী কোনো সমাধান হয়নি। প্রতিবছরই পাঁচ-ছয় মাস ধরে পানির সমস্যা থাকে।

শাহবাগ-পরীবাগ উন্নয়ন ও কল্যাণ পরিষদের সভাপতি সামসুল আলম প্রথম আলোকে বলেন, প্রতি মাসে বিল আমরা ঠিকই দিচ্ছি, তাহলে ওয়াসা কেন নিয়মিত পানি সরবরাহ করছে না? পানি কিনে ব্যবহার করতে গেলে অনেক খরচ পড়ে যায়।’

স্থানীয়রা বলেন, ওয়াসার সংযোগে পানির প্রবাহ নেই, সরবরাহ নেই। তারপরও প্রতি মাসে পানির বিল পরিশোধ করতে হচ্ছে।

কয়েকজন ভবনমালিক ওয়াসার ওপর ভরসা না করে ব্যক্তি উদ্যোগে গভীর নলকূপ বসিয়ে বাসিন্দাদের পানির চাহিদা পূরণ করছেন।

এ ব্যাপারে জানতে চাইলে ডিএসসিসির ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এম এ হামিদ খান প্রথম আলোকে বলেন, ‘বিষয়টা আমি জানি। ওয়াসা কর্তৃপক্ষকেও জানিয়েছি। তারা সমস্যা সমাধানের প্রতিশ্রুতি দিয়েছে।

 

 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়