• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বৃহস্পতিবারের কার্যতালিকায় খালেদার আপিল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ ফেব্রুয়ারি ২০১৮, ২৩:৩১

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় কারাদণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দায়ের করা আপিল আবেদনটি আগামী বৃহস্পতিবারের (২২ ফেব্রুয়ারি) কার্যতালিকায় (কজ লিস্ট) এসেছে। এদিন দায়ের করা আপিলের গ্রহণযোগ্যতা নিয়ে শুনানি হওয়ার কথা রয়েছে।

মঙ্গলবার রাতে মামলাটি শুনানির জন্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চের তালিকার ৬ নম্বরে রাখা হয়েছে। সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

১২২৩ পৃষ্ঠার আপিল আবেদনে ২৫টি যুক্তি দেখানো হয়েছে। এসব যুক্তিতে খালেদা জিয়ার পক্ষে খালাসের আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার আপিলের নম্বর হচ্ছে ক্রিমিনাল আপিল নং-১৬৭৬/১৮।

--------------------------------------------------------
আরও পড়ুন: খালেদার আপিল শুনানি বৃহস্পতিবার
--------------------------------------------------------

জানা গেছে, আজ বিকেল ৩টার দিকে খালেদা জিয়ার পক্ষে ওই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন ব্যারিস্টার কায়সার কামাল। আপিলের ফাইলিং আইনজীবী হলেন দুদক আইনজ্ঞ অ্যাডভোকেট আবদুর রেজাক খান।

তার আগে গতকাল সোমবার খালেদা জিয়ার আইনজীবীদের হাতে রায়ের সত্যায়িত কপি তুলে দেন আদালতের পেশকার মোকাররম হোসেন। দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজলকেও রায়ের কপি দেয়া হয়।

উল্লেখ্য, ঢাকার পঞ্চম বিশেষ জজ আখতারুজ্জামান গেলো ৮ ফেব্রুয়ারি এ মামলার রায়ে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন। সেই সঙ্গে খালেদা জিয়ার ছেলে তারেক রহমানসহ অপর পাঁচ আসামির প্রত্যেককে ১০ বছরের জেল ও জরিমানা করা হয়েছে রায়ে।

আরও পড়ুন:

এসএইচ/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh