• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

সোমবারের গুরুত্বপূর্ণ সংবাদ

আরটিভি অনলাইন নিউজ ডেস্ক

  ১০ অক্টোবর ২০১৬, ২২:৫২

শারদীয় দুর্গাপূজায় দেবী বন্দনায় মণ্ডপে মণ্ডপে মহানবমী উদযাপন। বিজয়া দশমীতে প্রতিমা বিসর্জন মঙ্গলবার।

গাজীপুর অভিযানে নিহতদের ছবি প্রকাশ। পরিচয় জানাতে ডিএমপির অনুরোধ। নারায়ণগঞ্জ-চাঁপাইনবাবগঞ্জে ৩ জঙ্গির ২০ ও ১৪ বছর জেল।

জঙ্গিবাদ ছেড়ে আত্মসমর্পণ করলে সহায়তা করবে সরকার, ঘোষণা স্বরাষ্ট্রমন্ত্রীর। গ্রেপ্তারের পর ক্রসফায়ারে হত্যা রহস্যজনক, মন্তব্য ফখরুলের।

সচিবালয়ের লিফটে ২০ মিনিট আটকে ছিলেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। পরে লিফট ভেঙে তাকে উদ্ধার করা হয়।

২০১৬-১৭ শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষার ফল প্রকাশ। পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে ন্যূনতম ৪০ পেয়ে ২৯ হাজার ১৮৩ শিক্ষার্থী উত্তীর্ণ, সর্বোচ্চ ৮৫ দশমিক ৫ নম্বর পেয়েছেন একজন।

ব্রিটিশ স্কুল পূর্ববর্তী শিক্ষা বিভাগের ছায়ামন্ত্রীর দায়িত্ব পেলেন বঙ্গবন্ধু নাতনী ও ব্রিটিশ এমপি টিউলিপ সিদ্দিক। ব্রিটিশ সংসদ সদস্য অ্যাঞ্জেলো রাইনারের সঙ্গে এ বিভাগ নিয়ে কাজ করবেন তিনি।

অর্থনীতিতে নোবেল পেলেন ব্রিটিশ বংশোদ্ভূত অর্থনীতিবিদ অলিভার হার্ট এবং ফিনল্যান্ডে জন্ম নেয়া অর্থনীতিবিদ বেঙ্কট হোমস্ট্রম।

নোবেল শান্তি পুরস্কারের অর্থ ফার্কের সঙ্গে গৃহযুদ্ধ ও সহিংসতায় ক্ষতিগ্রস্ত মানুষদের দান করবেন কলম্বিয়ার প্রেসিডেন্ট হুয়ান ম্যানুয়েল সান্তোস। বোগোটায় গৃহযুদ্ধে ক্ষতিগ্রস্তদের জন্য অনুষ্ঠানে এ ঘোষণা দেন তিনি।

বাংলাদেশের প্যাট্রিক ডি রোজারিসহ ১৭ জন নতুন আর্চবিশপকে ক্যাথলিক খ্রিস্টানদের দ্বিতীয় গুরুত্বপূর্ণ পদ সর্বোচ্চ যাজক (কার্ডিনাল) হিসেবে ঘোষণা দিয়েছেন পোপ ফ্রান্সিস। তারা পরবর্তী পোপ হবার যোগ্য বলে বিবেচিত হবেন।

মাঠে উত্তপ্ত বাক্য বিনিময়, ইংল্যান্ড অধিনায়ককে শুধু সতর্ক করলেও মাশরাফি ও সাব্বিরকে জরিমানা। আইসিসির সিদ্ধান্তে তীব্র সমালোচনা।

এশিয়ান কাপ বাছাইয়ের প্লে-অফের ফিরতি ম্যাচে স্বাগতিক ভুটানের কাছে ৩-১ গোলে হেরে মূল বাছাইপর্ব থেকে ছিটকে গেলো বাংলাদেশ। ৩ বছরের জন্য ফিফা ও এএফসি আয়োজিত আন্তর্জাতিক ফুটবলে খেলার অধিকার হারালো।

এস

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh