• ঢাকা সোমবার, ২১ মে ২০১৮, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৫

ঢাবির জহুরুল হক হলের সাবেক শিক্ষার্থীদের পুনর্মিলনী ২ মার্চ

অনলাইন ডেস্ক
|  ২২ জানুয়ারি ২০১৮, ১৯:৪৫
ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জহুরুল হক হলের সাবেক শিক্ষার্থীদের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠান হতে যাচ্ছে ২ মার্চ। হল অ্যালামনাই অ্যাসোসিয়েশন এই অনুষ্ঠানের আয়োজন করছে।

অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্য সচিব ইকবাল মাহমুদ বাবলু জানান,  মহান স্বাধীনতাযুদ্ধের স্মৃতিবিজড়িত এই হলের প্রথম পুনর্মিলনীর জন্য ব্যাপক প্রস্তুতি নেয়া হচ্ছে। এরই মধ্যে রেজিস্ট্রেশন শুরু হয়েছে।

তিনি জানান, পুনর্মিলনীতে রাজনীতিক ও বিশিষ্টজনদের মধ্যে ডাকসুর সাবেক সভাপতি ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, সাবেক ভিপি ও জাসদের সভাপতি আ স ম আবদুর রব, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, ছাত্রলীগের সাবেক সভাপতি নূরে আলম সিদ্দিকী, সাবেক সাধারণ সম্পাদক ইসমত কাদির গামা, ঢাবির সাবেক উপাচার্য অধ্যাপক এ কে আজাদ চৌধুরীসহ বিশিষ্টজনরা অংশ নেবেন। 

১৯৫৭ সালে প্রতিষ্ঠিত এই হলের নাম ছিল ইকবাল হল। পরে পরিবর্তিত হয়ে হয় শহীদ সার্জেন্ট জহুরুল হক হল। স্বাধীনতা সংগ্রামের সময় বিখ্যাত ৪ খলিফার আড্ডাস্থল ছিল এই হল। এখানকার একটি কক্ষেই স্বাধীন বাংলাদেশের প্রথম পতাকা তৈরি করা হয়। পাকিস্তানী আর্মিরা ২৫ মার্চ কালরাতে এই হলে কামান দাগায়।

৬০ বছর পর জহুরুল হক হল অ্যালামনাই অ্যাসোসিয়েশন নামে সাবেক শিক্ষার্থীদের সংগঠনের যাত্রা শুরু হয় গত বছররে ২৯ জুলাই। র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাবের) মহাপরিচালক বেনজীর আহমেদকে আহ্বায়ক ও যুবলীগ কেন্দ্রিয় কমিটির প্রকাশনা সম্পাদক ইকবাল মাহমুদ বাবলুকে সদস্য সচিব করে আহ্বায়ক কমটি গঠিত হয়।

হল লাইব্রেরি থেকে শুক্র ও শনিবারসহ প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত সদস্য-নিবন্ধন এবং পুনর্মিলনীতে অংশগ্রহণের নিবন্ধন কার্যক্রম চলছে। এছাড়া ঢাকার একাধিক পয়েন্টে ও অনলাইন থেকে ফরম সংগ্রহ এবং ফেসবুকে সংগঠনের পেইজ থেকে বিস্তারিত তথ্য জানার সুযোগ রয়েছে।

জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়