• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ঢাবির জহুরুল হক হলের সাবেক শিক্ষার্থীদের পুনর্মিলনী ২ মার্চ

অনলাইন ডেস্ক
  ২২ জানুয়ারি ২০১৮, ১৯:৪৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জহুরুল হক হলের সাবেক শিক্ষার্থীদের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠান হতে যাচ্ছে ২ মার্চ। হল অ্যালামনাই অ্যাসোসিয়েশন এই অনুষ্ঠানের আয়োজন করছে।

অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্য সচিব ইকবাল মাহমুদ বাবলু জানান, মহান স্বাধীনতাযুদ্ধের স্মৃতিবিজড়িত এই হলের প্রথম পুনর্মিলনীর জন্য ব্যাপক প্রস্তুতি নেয়া হচ্ছে। এরই মধ্যে রেজিস্ট্রেশন শুরু হয়েছে।

তিনি জানান, পুনর্মিলনীতে রাজনীতিক ও বিশিষ্টজনদের মধ্যে ডাকসুর সাবেক সভাপতি ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, সাবেক ভিপি ও জাসদের সভাপতি আ স ম আবদুর রব, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, ছাত্রলীগের সাবেক সভাপতি নূরে আলম সিদ্দিকী, সাবেক সাধারণ সম্পাদক ইসমত কাদির গামা, ঢাবির সাবেক উপাচার্য অধ্যাপক এ কে আজাদ চৌধুরীসহ বিশিষ্টজনরা অংশ নেবেন।

১৯৫৭ সালে প্রতিষ্ঠিত এই হলের নাম ছিল ইকবাল হল। পরে পরিবর্তিত হয়ে হয় শহীদ সার্জেন্ট জহুরুল হক হল। স্বাধীনতা সংগ্রামের সময় বিখ্যাত ৪ খলিফার আড্ডাস্থল ছিল এই হল। এখানকার একটি কক্ষেই স্বাধীন বাংলাদেশের প্রথম পতাকা তৈরি করা হয়। পাকিস্তানী আর্মিরা ২৫ মার্চ কালরাতে এই হলে কামান দাগায়।