• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

নির্বাচন না হলে পরীক্ষাও পেছাবে না

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ জানুয়ারি ২০১৮, ১৮:১৯

ঢাকা সিটি করপোরেশন নির্বাচন না হলে এসএসসি পরীক্ষার সময়ও পেছাবে না। নির্ধারিত সূচি অনুযায়ীই পরীক্ষা হবে। জানিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড।

নির্বাচনের কারণে দুই দিনের এসএসসি পরীক্ষা পিছিয়ে দেওয়ার পরিকল্পনা নেয়া হয়েছিল।

বুধবার হাইকোর্ট ওই নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করে দেয়ার পর ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তপন কুমার সরকার এ কথা জানান।

তিনি বলেন, এসএসসি পরীক্ষার সময় সিটি করপোরেশন নির্বাচন না হলে পরীক্ষা পেছানো হবে না। নির্ধারিত সূচি অনুযায়ীই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপ নির্বাচন এবং দুই সিটির ৩৬ ওয়ার্ডে ভোটের আয়োজন নিয়ে গত ২৬ ডিসেম্বর শিক্ষা মন্ত্রণালয় ও বোর্ড কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে নির্বাচন কমিশন। সেখানে এই নির্বাচন আয়োজনের সুবিধায় ২৪ ও ২৫ ফেব্রুয়ারির এসএসসি পরীক্ষা পিছিয়ে দেয়ার কথা জানানো হয়।

তপন কুমার সরকার বলেন, নির্বাচন কমিশনের অনুরোধে তারা দুই দিনের পরীক্ষা পেছানোর বিষয়ে সম্মত্তি দিয়েছিলেন। কিন্তু নির্বাচনই যেহেতু আদালতে স্থগিত হয়ে গেছে, সেহেতু সূচি পরিবর্তনের কোনো প্রয়োজন আপাতত হচ্ছে না।

আদালত থেকে নতুন কোনো সিদ্ধান্ত না এলে আগের সূচি অনুযায়ীই ২৪ ফেব্রুয়ারি ভূগোল ও পরিবেশ এবং ২৫ ফেব্রুয়ারি সংগীত বিষয়ের ব্যবহারিক পরীক্ষা হচ্ছে।

উল্লেখ্য, আগামী ১ ফেব্রুয়ারি এসএসসি পরীক্ষা শুরু হওয়ার সময় সূচি নির্ধারিত আছে।

এসআর

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উপজেলা নির্বাচনে অংশ নিচ্ছেন বিএনপি-জামায়াতের ৭০ নেতা
চলচ্চিত্র শিল্পীদের নির্বাচনে ভ্রাম্যমাণ আদালত (ভিডিও)
নির্বাচনের আগেই উত্তপ্ত এফডিসি
ফের পীরজাদা হারুনকে বয়কটের সিদ্ধান্ত
X
Fresh