• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

৩৭ হজ এজেন্সিকে কারণ দর্শানোর নোটিশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ জানুয়ারি ২০১৮, ১৪:০৬

গত বছর সৌদি আরবে হজের সময় হাজিদের প্রতি দায়িত্বে চরম অবহেলার কারণে বেসরকারি ৩৭ হজ এজেন্সিকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে ধর্ম মন্ত্রণালয়। অভিযুক্ত এজেন্সিগুলোর বিরুদ্ধে কেন আইনানুগ ব্যবস্থা নেয়া হবে না তা আগামী সাত কর্মদিবসের মধ্যে জানানোর নির্দেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) ধর্ম মন্ত্রণালয়ের হজ শাখার সহকারি সচিব (হজ) এস এম মনিরুজ্জামান স্বাক্ষরিত এ কারণ দর্শাও নোটিশ জারি করা হয়।

নোটিশে বলা হয়েছে, হজ-২০১৭ (১৪৩৮ হিজরি) মৌসুমে বেসরকারি হজ এজেন্সির গাফিলতির কারণে হারাম শরীফ এলাকায় বেশ কয়েকজন হাজি হারিয়ে যান। হজকর্মীদের মাধ্যমে মক্কা হজ অফিসে আশ্রয় নেয়া এসব অসহায় হাজিদের গ্রহণে সংশ্লিষ্ট এজেন্সিগুলোকে টেলিফোনে বারবার অনুরোধ করা সত্ত্বেও ৩৭টি হজ এজেন্সি তাদের ৪৩ জন হাজি ১৮ ঘণ্টারও বেশি সময় পর গ্রহণ করেছে; যা তাদের পক্ষ থেকে হাজিদের প্রতি দায়িত্বে চরম অবহেলার শামিল। উক্ত কর্মকাণ্ডের জন্য হজ ব্যবস্থাপনা কার্যক্রম দারুণভাবে বিঘ্নিত হয়েছে।

নোটিশে আরও বলা হয়েছে, হজ এজেন্সিগুলোর এহেন গাফিলতি এবং হাজিদের অহেতুক কষ্ট দেয়ার কারণে সংযুক্ত তালিকায় অন্তর্ভুক্ত এজেন্সির বিরুদ্ধে কেন আইনানুগ ব্যবস্থা নেয়া হবে না আগামী ৭ (সাত) কর্মদিবসের মধ্যে তার কারণ দর্শানোর জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

আরও পড়ুন

পি

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিজ্ঞাপনী প্রতিষ্ঠানের বিরুদ্ধে ওয়ালটনের আইনি নোটিশ
মুক্তির পর যে কারণে জাহাজ এমভি আবদুল্লাহকে ঘেরা হলো কাঁটাতারে
যে কারণে ছেলে জয়কে বিদেশে পাঠিয়ে দিচ্ছেন অপু বিশ্বাস
যে কারণে জেল থেকে বের হয়েই স্ত্রীকে হত্যা করল স্বামী 
X
Fresh