• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

এবার আখেরি মোনাজাত কে পরিচালনা করবেন?

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ জানুয়ারি ২০১৮, ১৯:২৯

বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত কে করবেন তা নিয়ে দেখা দিয়েছে সংশয়। গতবার ভারতের তাবলিগ মুরব্বি মাওলানা মোহাম্মদ সাদ কান্ধলভি আখেরি মোনাজাত পরিচালনা করেছিলেন কিন্তু বিভ্রান্তিকর ও আপত্তিকর বয়ানের কারণে এবার তিনি ইজতেমায় যোগ দিতে পারবেন না। তাই এবার আখেরি মোনাজাত কে পরিচালনা করবেন তা ঠিক করবেন তাবলিগের মুরব্বিরা।

বৃহস্পতিবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে বিকেল ৩টায় তাবলিগ জামাতের বিবদমান দুই পক্ষের সঙ্গে বৈঠক করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এসময় মন্ত্রী বলেন, মাওলানা সাদ সুবিধামতো সময়ে দিল্লি ফিরে যাবেন। যতদিন বাংলাদেশে থাকবেন ততদিন কাকরাইল মসজিদেই থাকবেন।

এক প্রশ্নের জবাবে মন্ত্রী আরো বলেন, এবার ইজতেমায় আখেরি মোনাজাত কে পরিচালনা করবেন, তা তাবলিগ জামাতের নেতারাই ঠিক করবেন। এটা একান্তই তাদের নিজস্ব বিষয়।

বুধবার সকাল থেকেই তাবলিগ জামাতের একটি অংশের অনুসারীরা রাজধানীতে মাওলানা সাদ বিরোধী বিক্ষোভ করছেন। সাদকে বাংলাদেশে ঢুকতে না দেয়ার ঘোষণা দিয়ে বুধবার তারা হজরত শাহজালাল বিমানবন্দর সড়কে অবস্থান নেন। পরে কঠোর নিরাপত্তায় সেনানিবাসের ভেতর দিয়ে বিকেলে মাওলানা সাদকে কাকরাইল মসজিদের তাবলিগ জামাতের মারকাজে নেয়া হয়।

‘তবলিগ করা ছাড়া কেউ বেহেশতে যেতে পারবে না’বলে বক্তব্য দেয়ায় তার বিরুদ্ধে অবস্থান নেয় ভারতের দারুল উলুম দেওবন্দ মাদরাসা। সেখান থেকে মাওলানা সাদকে এ বক্তব্য প্রত্যাহারের আহ্বান জানানো হয়। কিন্তু তিনি উল্টো যুক্তি দেন। এ নিয়ে মাওলানা সাদের বিরুদ্ধে সমালোচনার ঝড় ওঠে।

তুরাগ নদের তীরে টঙ্গীতে শুক্রবার থেকে শুরু হচ্ছে দাওয়াতে তাবলিগের ৫৩তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। এতে অংশ নিতে এরইমধ্যে মুসল্লিরা ময়দানে আসতে শুরু করেছেন। মুসল্লিদের পদচারণায় ময়দানের অনেকাংশ মুখর হয়ে উঠেছে।

এমসি/সি

আরও পড়ুন

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আখেরি মোনাজাত শেষ, ফিরতি পথে মুসল্লিদের ঢল
ইজতেমায় আখেরি মোনাজাতে লাখো মুসল্লি
আখেরি মোনাজাতে অংশ নিতে ছুটছেন মুসল্লিরা
আজ আখেরি মোনাজাত
X
Fresh