• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

হরবোলার বছরব্যাপী আয়োজন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ জানুয়ারি ২০১৮, ১৮:৩৩
ছবি : উদ্বোধন করবেন সৈয়দ হাসান ইমাম।

বছরব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে আবৃত্তি সংগঠন 'হরবোলা' প্রতিষ্ঠার দু'দশক উদ্‌যাপন করতে যাচ্ছে। 'হরবোলার এক কুড়ি' শিরোনামের এ অনুষ্ঠানমালা শুরু হবে শুক্রবার ১২ই জানুয়ারি সন্ধ্যা ৬ টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির নৃত্যকলা, সংগীত ও আবৃত্তি মিলনায়তনে।

দেশের অগ্রজ সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম উদ্বোধন করবেন এই আয়োজন। উদ্বোধনী অনুষ্ঠানে থাকবে আবৃত্তি, শ্রুতি অভিনয়, মুক্তিযুদ্ধের চরমপত্র, পুঁথিপাঠ, রবীন্দ্র ও নজরুল-সংগীত ও ধ্রুপদী নৃত্য। সংগীত পরিবেশন করবেন মহিউজ্জামান চৌধুরী ময়না ও শ্রাবন্তী ধর।

হরবোলার পরিচালক ও আবৃত্তিশিল্পী মজুমদার বিপ্লব আরটিভি অনলাইনকে বলেন, বছরব্যাপী আয়োজনের মধ্যে থাকবে হরবোলার নতুন প্রযোজনার মঞ্চায়ন, সংগঠনের শিল্পীদের ধারাবাহিক আবৃত্তি পরিবেশনা, দেশের বরেণ্য শিল্পীদের আবৃত্তি নিয়ে আয়োজন, বাংলাদেশ ও ভারতের শিল্পীদের যৌথ পরিবেশনা।

তিনি আরো বলেন, চলতি বছরই আবৃত্তিশিল্পী জয়ন্ত চট্টোপাধ্যায়ের একক আবৃত্তি অনুষ্ঠান আয়োজন করা হবে। থাকবে আবৃত্তি বিষয়ক সেমিনার, আবৃত্তিশিল্পীদের নিয়ে দুইটি আড্ডা অনুষ্ঠান, চৈত্র সংক্রান্তির মিলনমেলা।

আবৃত্তিপ্রেমী সবাইকে স্বাগত জানিয়ে মজুমদার বিপ্লব বলেন, সবার অংশগ্রহণের মধ্য দিয়ে প্রাণমুখর হয়ে উঠুক এ আয়োজন। সবাইকে নিশ্চয় আমরা পাশে পাবো। আবৃত্তি নিয়ে ২০ বছর ধরে পথ চলছে হরবোলা। সামনের দিনগুলোতেও শুদ্ধ আবৃত্তিচর্চায় নিবেদিত থাকতে চায় সংগঠনটি।

আরও পড়ুন

পিআর/এসজে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh