• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বিদেশ থেকে আনা যাবে ৮ মোবাইল ফোন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৪ ডিসেম্বর ২০১৭, ২২:৩২

ব্যক্তিগত ব্যবহারের জন্য বিদেশ থেকে সর্বোচ্চ ৫টি মোবাইল ফোন আনার নিয়ম ছিল। এই সংখ্যা বৃদ্ধি করে এখন থেকে ৮টি ফোন আনা যাবে যাত্রীর ব্যাগেজে, তবে তা বাণিজ্যিক উদ্দেশ্য ছাড়া। বিটিআরসি থেকে পাঠানো এক পরিপত্রে এ তথ্য জানানো হয়েছে। এটি বাস্তবায়ন শুরু হবে ২০১৮ সালের ১ জানুয়ারি থেকে।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান জানিয়েছেন, পরিপত্রটি বিটিআরসি থেকে পাঠানো হয় গত ১২ ডিসেম্বর। এতে উল্লেখ রয়েছে—‘ব্যক্তিগত ব্যবহারের জন্য ব্যক্তিপর্যায়ে মোবাইল ফোন হ্যান্ডসেট আমদানির সংখ্যা ৫টির পরিবর্তে ৮টি করা হয়েছে। আগামী ১ জানুয়ারি থেকে এই নিয়ম কার্যকর হবে।’

প্রত্যেক যাত্রী প্রতিটি বোর্ডিং পাস বা সংশ্লিষ্ট ভ্রমণ সংক্রান্ত কাগজ অনুয়ায়ী বিটিআরসি’র অনাপত্তিপত্র ছাড়া ৮টি মোবাইল ফোন নিয়ে আসতে পারবেন। তবে এসব মোবাইল ফোন হ্যান্ডসেটের মধ্যে সর্বোচ্চ দুটি আনা যাবে বিনা শুল্কে। বাকিগুলোর ক্ষেত্রে কাস্টমস সংশ্লিষ্ট আইন প্রযোজ্য হবে।

এছাড়া ৮টির বেশি মোবাইল ফোন আনার ক্ষেত্রে বিটিআরসি থেকে ‘ভেন্ডর এনলিস্টমেন্ট সার্টিফিকেট’ নিয়ে সেগুলো কাস্টমস থেকে খালাস করা যাবে। তবে তা হতে আমদানির তারিখ থেকে এক বছরের মধ্যে।

পি/

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইন্টারনেট গ্রাহক কমেছে ৩৫ লাখ
বেঙ্গল মোবাইলের নতুন চমক
মোবাইলে প্রতিদিন ৪ হাজার ১৭৫ কোটি টাকা লেনদেন
খরচ বেড়েছে মোবাইল ইন্টারনেটের
X
Fresh