• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ঢাবি শিক্ষক সমিতির নেতৃত্বে আওয়ামীপন্থিরা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ ডিসেম্বর ২০১৭, ২০:৩৩

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নেতৃত্ব বহাল রেখেছে আওয়ামী লীগ সমর্থক শিক্ষকদের প্যানেল নীল দল। সভাপতি ও সাধারণ সম্পাদকসহ কার্যকরী পরিষদের ১৫টি পদের মধ্যে ১৪টিতে বিজয়ী হয়েছেন তারা।

সমিতির সভাপতি পদে পুনর্নির্বাচিত হয়েছেন দুর্যোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল। সাধারণ সম্পাদক হিসেবে তিনি সঙ্গে পাচ্ছেন গত কমিটির সহ-সভাপতি ব্যাংকিং অ্যান্ড ইনসুরেন্স বিভাগের অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলামকে।

বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকদের সাদা দল কার্যকরী পরিষদের একটি মাত্র সদস্য পদে জয় পেয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ক্লাব ভবনে সোমবার সকাল ১০টা থেকে উৎসবমুখর পরিবেশে ভোট দেন সমিতির সদস্যরা। ভোট চলে দুপুর ২টা পর্যন্ত। গণনার পর বিকালে বিশ্ববিদ্যালয় ক্লাবে ফল ঘোষণা করেন এ ভোটের নির্বাচন কমিশনার রসায়ন বিভাগের অধ্যাপক ড. তোফায়েল আহমেদ চৌধুরী।

বরাবরের মতই এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা হয় আওয়ামী লীগ ও বিএনপি-জামায়াত সমর্থক শিক্ষকদের দুটি প্যানেলের মধ্যে। বামপন্থি শিক্ষকদের গোলাপী দল গতবছর আলাদা প্যানেলে নির্বাচনে অংশ নিলেও এবার তারা প্রার্থী দেয়নি।

পুনর্নির্বাচিত সভাপতি অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল এবার ৯৪৯ ভোট পেয়েছেন। তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় থাকা সাদা দলের প্রার্থী পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যা্পক এ বি এম ওবায়দুল ইসলাম পেয়েছেন ৪৭৭ ভোট। সাধারণ সম্পাদক পদে নির্বাচিত অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম পেয়েছেন ৭২৫ ভোট। এ পদে সাদা দলের প্রার্থী পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মো. লুৎফর রহমান ৬৭৯ ভোট পেয়েছেন।

বিজয়ী হয়েছেন যারা

নীল প্যানেলের প্রার্থীদের মধ্যে উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ও জীব বিজ্ঞান অনুষদের ডিন মো. ইমদাদুল হক ৮১২ ভোট পেয়ে সহ-সভাপতি; ইংরেজি বিভাগের অধ্যাপক তাজিন আজিজ চৌধুরী ৭৮০ ভোট পেয়ে যুগ্ম-সম্পাদক; অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ ৮৪২ ভোট পেয়ে কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন।

এছাড়া লেদার অ্যান্ড টেকনোলজি এবং ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউটের পরিচালক অধ্যাপক মো. আফতাব আলী শেখ (৯০৫ ভোট), ক্রিমিনোলজি বিভাগের অধ্যাপক মো. জিয়াউর রহমান (৮৯২ ভোট), অণুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক সাবিতা রিজওয়ানা রহমান (৮৪৯ ভোট), খাদ্য ও পুষ্টি বিজ্ঞান ইন্সটিটিউটের অধ্যাপক নিজামুল হক ভূঁইয়া (৮২৩ ভোট), সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক সাদেকা হালিম (৭৭২ ভোট), সমাজবিজ্ঞান বিভাগের জিনাত হুদা (৭৬৭ ভোট), গণিত বিভাগের অধ্যাপক চন্দ্রনাথ পোদ্দার (৭৬৯ ভোট), সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক মুহাম্মদ সামাদ (৭৬২ ভোট) এবং বাংলা বিভাগের অধ্যাপক সৌমিত্র শেখর দে (৭১৪ ভোট) এ প্যানেল থেকে সদস্য নির্বাচিত হয়েছেন।

সাদা প্যানেলের প্রার্থীদের মধ্যে শুধু কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক মো. হাসানুজ্জামান সদস্য পদে জয়ী হয়েছেন। তিনি মোট ভোট পেয়েছেন ৬৯১টি।

পি/এমকে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাবিতে ছাত্রলীগের ‘গেস্টরুমে’ অচেতন শিক্ষার্থী, তদন্ত কমিটি গঠন
‘ইনস্যুরেন্স পাঠ্যক্রম যুগোপযোগীকরণে অংশীজনের ভূমিকা’ শীর্ষক গোলটেবিল
ঢাবির সুইমিং পুলে ছাত্রের মৃত্যু, তদন্ত কমিটি গঠন
প্রচণ্ড গরমে অনলাইনে ক্লাস নেওয়ার সিদ্ধান্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের
X
Fresh