close
ঢাকা, রোববার, ১৭ ডিসেম্বর ২০১৭ | ০৩ পৌষ ১৪২৪

দেয়ালে পোস্টারের বিরুদ্ধে ডিএনসিসির অভিযান

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৫ ডিসেম্বর ২০১৭, ২০:২৩ | আপডেট : ০৫ ডিসেম্বর ২০১৭, ২০:৩২
দেয়ালে পোস্টার লাগানোর অপরাধে হক বিস্কুট ও যাত্রী নামের দুই প্রতিষ্ঠানের দুই কর্মকর্তাকে এক লাখ টাকা জরিমানা করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদলত।

মঙ্গলবার নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজীদ আনোয়ারের নেতৃত্বে পরিচালিত আদালতে উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান বর্জ্য ব্যবস্থাপক কমোডোর এম এ রাজ্জাক।

পরে কমডোর এম এ রাজ্জাক বলেন, প্যানেল মেয়র ওসমান গনি রাজনৈতিক দলগুলোকে অনানুষ্ঠানিক চিঠির মাধ্যমে জানিয়েছে যত্রতত্র দেয়াল লেখনী থেকে বিরত থাকতে।

হক বিস্কুট ফ্যাক্টরির মালিক আদম তনিজি হকের নামে প্রধানমন্ত্রীকে সালাম জানানোর পোস্টার একাধিক দেয়ালে লাগানো হলে তা সরিয়ে ফেলার নির্দেশ দেওয়া হয় ডিএনসিসির পক্ষ থেকে। কিন্তু কোনো উত্তর না দেওয়ায় ভ্রাম্যমাণ আদালত ৫০ হাজার টাকা জরিমানা করেন।

অভিযানের সময় হক বিস্কুট ফ্যাক্টরির মালিক উপস্থিত না থাকায় ওই প্রতিষ্ঠানের জেনারেল ম্যানেজার রাজু আহমদের নামে জরিমানা হয়।

এদিকে ঢাকা ফ্যাস্টিবেলের পোস্টার যত্রতত্র লাগানোর অপরাধে যাত্রী নামের এক প্রতিষ্ঠানকে পোস্টার সরিয়ে ফেলার জন্য ১৫ নভেম্বর ডিএনসিসি চিঠি দেয়। তবে ২৬ নভেম্বর যাত্রী নামের প্রতিষ্ঠান ২৬ নভেম্বর এক চিঠির মাধ্যমে ডিএনসিসিকে জানায় পোস্টার সরিয়ে ফেলা হয়েছে। কিন্তু ডিএনসিসি দেখে, শুধু প্রতিষ্ঠানের নাম পোস্টার থেকে মুছে ফেলা হয়েছে।

এই অপরাধে যাত্রী প্রতিষ্ঠানের ম্যানেজার মিল্টন সরকারকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

প্রয়াত মেয়র আনিসুল হকের পরিচ্ছন্ন ঢাকা গড়ার সমাধান যাত্রায় গুরুত্বপূর্ণ কার্যক্রমগুলোর মধ্যে অন্যতম ছিল দেয়াল লিখন, পোস্টার অপসারণ, অবৈধ ব্যানার, ফেস্টুন, বিলবোর্ড অপসারণ।

এমসি/ এমকে 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়