• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

খালেদা জিয়ার জামিন বাতিল, গ্রেফতারি পরোয়ানা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ নভেম্বর ২০১৭, ১৩:১০

জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় হাজিরা দিতে না যাওয়ায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৫নং বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালতে এই মামলায় খালেদা জিয়ার আদালতে হাজিরা দেবার কথা ছিল। কিন্তু বাম দলগুলোর হরতালের কারণে নির্ধারিত সময়ে তিনি আদালতে উপস্থিত না হওয়ায় আদালত এই আদেশ দেন।

খালেদার আইনজীবী জাকির হোসেন বলেন, বাম দলের হরতাল চলছে। দুপুর ২টা পর্যন্ত হরতাল চলবে। হরতাল শেষ হলে খালেদা জিয়া আদালতে উপস্থিত হবেন।

দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল বলেন, তারা একটি পিটিশন দিয়েছেন। দুপুর ২টার পর খালেদা উপস্থিত হবেন। তাই খালেদাকে দুপুর ২টা পর্যন্ত সময় দেয়া হোক।

উভয়পক্ষের শুনানি শেষে বিচারক বলেন, হরতালের কোনো প্রভাব দেখলাম না। আমি যানজটে আটকে ছিলাম এক ঘণ্টা। আপনারা আসতে পারছেন, আমি আসতে পারছি, তাহলে ম্যাডাম খালেদা আসতে পারবেন না কেনো। খালেদা জিয়া উপস্থিত না থাকা সত্বেও আপনারা তার হাজিরা দাখিল করেছেন। বিচারক ১২টা ১৫ মিনিট পর্যন্ত অপেক্ষা করে খালেদার জামিন বাতিল করেন।

জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় মামলা করে দুদক।

২০১০ সালের ৫ আগস্ট আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন দুদকের উপ-পরিচালক হারুন-আর রশিদ। ২০১৪ সালের ১৯ মার্চ তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক বাসুদেব রায়।

এ মামলার অন্য আসামিরা হলেন, মাগুরার সাবেক সংসদ সদস্য কাজী সালিমুল হক কামাল (ইকোনো কামাল), ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।

এমকে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খালেদা জিয়ার নাইকো দুর্নীতি মামলায় সাক্ষ্য ১৪ মে
নাইকো দুর্নীতি মামলায় সাক্ষ্যগ্রহণ ৪ মার্চ
X
Fresh