• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

অর্থ আত্মসাতের অভিযোগে সিলেট আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে মামলা

সিলেট প্রতিনিধি

  ২১ নভেম্বর ২০১৭, ২০:১০

চার কোটি টাকা আত্মসাৎ এবং হত্যার হুমকি প্রদানের অভিযোগে সিলেট মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক বিজিত চৌধুরীর বিরুদ্ধে দুইটি মামলা করা হয়েছে।

মঙ্গলবার সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দুইটি করেছেন মহানগরীর মিরাবাজারের মেসার্স সিটি ফার্নিচারের স্বত্বাধিকারী রাঙ্গা সিংহ ও তার স্বামী নগেন্দ্র চন্দ্র বর্মণ।

আদালতের ভারপ্রাপ্ত বিচারক সাইফুল ইসলাম মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন। মামলার বাদীপক্ষের আইনজীবী শেখ পপি বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়েছে, ২০০৯ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত ওই দুই মামলাকারীর কাছ থেকে বড় অংকের টাকা চাঁদা হিসেবে নেন বিজিত চৌধুরী। এছাড়া তারাপুরের ভূমি জোরপূর্বক বেচার টাকাসহ চার কোটি টাকা আত্মসাৎ করেন তিনি।

এতে আরো উল্লেখ করা হয়েছে, বিজিত অর্থমন্ত্রীসহ বিভিন্ন মন্ত্রী, মোল্লা আবু কাওছার, মিসবাহ উদ্দিন সিরাজ, কখনো ক্রীড়া সংস্থার কর্তা, আবার কখনো মন্ত্রীদের বন্ধু, কখনো পত্রিকার সম্পাদকসহ বিভিন্ন পরিচয় দিয়ে চাঁদা আদায় করেন। পাওনা টাকার বিপরীতে মামলাকারীদের চেকও দেন তিনি। কিন্তু ব্যাংকে টাকা তুলতে গেলে চেক ফেরত আসে।

এসব অভিযোগ সম্পূর্ণ উড়িয়ে দিয়েছেন আওয়ামী লীগ নেতা বিজিত চৌধুরী। তিনি বলেন, নগেন্দ্র চন্দ্র বর্মণ একটা সময় আমার কর্মচারী ছিলেন। তিনি কোনো একটি কুচক্রীমহলের ইন্ধনে আমার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলকভাবে মামলা করেছেন।

আমি এ বিষয়ে আইনের আশ্রয় নিব উল্লেখ করে তিনি বলেন, নগেন্দ্র সিংহ যে অভিযোগ এনেছেন তা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট।সঠিক তদন্তের মাধ্যমে সেটিই প্রমাণিত হবে।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আত্মসমর্পণ করে কারাগারে সাবেক এমপি মান্নান
ছিনতাই করতে গিয়ে গ্রেপ্তার হওয়া ২ পুলিশ সদস্য রিমান্ডে
বিচারপতির স্বাক্ষর জালিয়াতি, আটকে গেল মেয়রের জামিন
গাঁজার জন্য ঘরের টিন বিক্রি, মাকে মারধর
X
Fresh