close
ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭ | ০৯ অগ্রহায়ণ ১৪২৪

লেকহেড গ্রামার স্কুল খুলে দেয়ার নির্দেশ হাইকোর্টের

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৪ নভেম্বর ২০১৭, ১২:৫৪ | আপডেট : ১৪ নভেম্বর ২০১৭, ১৫:১৭
জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে রাজধানীর লেকহেড গ্রামার স্কুল ২৪ ঘণ্টার মধ্যে খুলে দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। জঙ্গি কার্যক্রমে পৃষ্ঠপোষকতা, ধর্মীয় উগ্রবাদে উৎসাহ দেওয়াসহ কয়েকটি অভিযোগ উঠার পর স্কুলটি বন্ধ করে দেয় সরকার।

আজ মঙ্গলবার এ বিষয়ে রুলের ওপর শুনানি শেষে বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের হাই কোর্ট বেঞ্চ এ রায় দেন।

গেলো ৯ নভেম্বর লেকহেড গ্রামার স্কুলের সব শিক্ষা কার্যক্রম বন্ধ করা কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট।

শিক্ষাসচিব, স্বরাষ্ট্রসচিব, শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব, ঢাকার জেলা প্রশাসক ও মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যানকে রুলের জবাব দিতে বলা হয়।

আবেদনকারীর পক্ষের আইনজীবী রাশনা ইমাম রায়ের পর সাংবাদিকদের বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে লেকহেড গ্রামার স্কুল খুলে দিতে নির্দেশ দিয়েছেন আদালত। আর সরকার যদি ওই স্কুলে জঙ্গি কাযক্রমের কোনো অভিযোগের তদন্ত করতে চায়, তাহলে স্কুল কর্তৃপক্ষকে পূর্ণ সহযোগিতা করারও নির্দেশ দেওয়া হয়েছে।

গত ৬ নভেম্বর ধানমন্ডি ও গুলশানের দুটি শাখাসহ লেকহেড স্কুলের সব শিক্ষা কার্যক্রম বন্ধ করার নির্দেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়। শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সালমা জাহান স্বাক্ষরিত এক চিঠিতে ঢাকা জেলা প্রশাসককে এ নির্দেশ দেয়া হয়। চিঠিতে বলা হয়, এ প্রতিষ্ঠানটি সরকারের অনুমোদন নেয়নি।

এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়