• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

প্রধান বিচারপতির পদত্যাগপত্র রাষ্ট্রপতির হাতে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ নভেম্বর ২০১৭, ১৩:৫২

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার পদত্যাগপত্র রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ গ্রহণ করেছেন বলে জানিয়েছেন রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন।

আজ শনিবার দুপুর ১টার পর প্রধান বিচারপতির পদত্যাগপত্র বঙ্গভবনে এসে পৌঁছে বলে জানান মো. জয়নাল আবেদীন।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তার পদত্যাগপত্র এখনো রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের কাছে পৌঁছায়নি। একই কথা বলেন আইনমন্ত্রী আনিসুল হক।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা গত সোমবার রাতে চিকিৎসার জন্য অস্ট্রেলিয়া থেকে সিঙ্গাপুরে পৌঁছান। সেখান থেকে শুক্রবার কানাডায় ছোট মেয়ে আশা সিনহার কাছে যান।

প্রধান বিচারপতির ছুটির মেয়াদের শেষ দিন ছিল ১০ নভেম্বর। তিনি গেলো ১৩ অক্টোবর রাতে অস্ট্রেলিয়ার উদ্দেশে ঢাকা ছাড়েন। অস্ট্রেলিয়ায় তিনি বড় মেয়ে সূচনা সিনহার বাসায় উঠেন।

এর আগে গত ২ অক্টোবর এক মাস ছুটির কথা জানিয়ে রাষ্ট্রপতি বরাবর চিঠি পাঠান প্রধান বিচারপতি। এর মেয়াদ ছিল ১ নভেম্বর পর্যন্ত। ছুটিতে থাকা অবস্থায় প্রধান বিচারপতির ১৩ অক্টোবর বা কাছাকাছি সময়ে বিদেশে যাওয়ার এবং ১০ নভেম্বর পর্যন্ত বিদেশে থাকার ইচ্ছা পোষণের বিষয়ে রাষ্ট্রপতিকে অবহিত করতে ও প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সুপ্রিম কোর্ট প্রশাসন থেকে আইন মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়। গেলো ১০ অক্টোবর বিদেশ যাওয়ার বিষয়ে পাঠানো ওই চিঠির পরিপ্রেক্ষিতে আইন মন্ত্রণালয় ১২ অক্টোবর প্রজ্ঞাপন জারি করে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শপথ নিলেন আপিল বিভাগের ৩ বিচারপতি
বিচার বিভাগে হস্তক্ষেপ : প্রধান বিচারপতিকে ইমরানের চিঠি
গরমে বিচারকাজ অনলাইনে করতে প্রধান বিচারপতির কাছে চিঠি
মায়ের ইচ্ছাতেই সিঙ্গাপুরে ঈদের ছুটি কাটাচ্ছেন মিম
X
Fresh