• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সফল অস্ত্রোপচারে মুক্তমণির হাতে চামড়া লাগানো শেষ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ নভেম্বর ২০১৭, ১৯:২৩

বিরল রোগে আক্রান্ত মুক্তামণির পুরো হাতে চামড়া লাগানো শেষ হয়েছে। সোমবার সকালে শেষ বারের মতো মুক্তামণির হাতে চামড়া লাগানোর প্রক্রিয়া শেষ হয়। গত ১০ অক্টোবর থেকে তার হাতে চামড়া লাগানোর প্রক্রিয়া শুরু হয়। এর আগে কয়েক দফায় মুক্তামণির হাতে অস্ত্রোপচার হয়।

সোমবার সকাল ৯টার দিকে মুক্তামণিকে অপারেশন থিয়েটারে নেয়া হয়। দেড় ঘণ্টার অপারেশনে পুরো হাতে চামড়া লাগানোর কাজ শেষ করেন চিকিৎসকরা। বর্তমানে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে।

মুক্তমনির সর্বশেষ অবস্থা সম্পর্কে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন বলেন, মুক্তামণি ভালো আছে। আজ তাকে অবজার্ভ করা হবে। শারীরিক অবস্থা স্বাভাবিক থাকলে আজই তাকে কেবিনে শিফট করা হবে।

তিনি বলেন, এর আগে মুক্তামণির হাতে আমরা ৫০ শতাংশ চামড়া লাগিয়েছিলাম। শরীরের অন্য অংশের চামড়া কেটে ওর হাতে লাগানো হয়েছে। আজ পুরো হাতে চামড়া লাগানো শেষ হলো। তিন দিন পর ওর হাতের ড্রেসিং খোলা হবে।

চামড়া লাগানো শেষ হওয়ায় সন্তুষ্টি প্রকাশ করে মুক্তামণির বাবা ইব্রাহিম জানিয়েছেন, চিকিৎসকরা ওর হাতে আবারও অস্ত্রোপচার করেছে। নতুন চামড়া লাগিয়েছে। দেশবাসীর কাছে দোয়া চাই ও যেন পুরোপুরি সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরতে পারে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অস্ত্রোপচারে বের হলো পায়ুপথে ঢুকে পড়া কুঁচিয়া
গণহত্যার স্বীকৃতি চাইলেন সজীব ওয়াজেদ জয়
এক মিনিট অন্ধকারে ছিল দেশ
এমভি আবদুল্লাহর কাছাকাছি ইইউ যুদ্ধজাহাজ, চক্কর কাটছে হেলিকপ্টার
X
Fresh