• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানের ত্রুটির প্রতিবেদন আবারো পিছিয়েছে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ অক্টোবর ২০১৭, ২৩:০০

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানে যান্ত্রিক ত্রুটির ঘটনায় দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদন জমার তারিখ আবারো পিছিয়ে। আগামী ১১ ডিসেম্বর আদালত পরবর্তী দিন ধার্য করেছেন।

সোমবার এ মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। মামলার তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম আহসান হাবীব প্রতিবেদন দাখিলের জন্য নতুন তারিখ ধার্য করেন। এ নিয়ে একাধিকবার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পেছানো হলো।

বর্তমানে মামলাটি তদন্ত করছেন ডিএমপির কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের পরিদর্শক মাহবুবুল আলম। গত বছরের ২০ ডিসেম্বর বিমানের পরিচালক (ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যাটেরিয়াল ম্যানেজমেন্ট) উইং কমান্ডার (অব.) এমএম আসাদুজ্জামান বাদী হয়ে বিমানের ৯ জন কর্মকর্তাকে আসামি করে রাজধানীর বিমানবন্দর থানায় মামলাটি করেন।

এজাহারে বলা হয়েছে, রাষ্ট্রীয় সফরে গত বছরের ২৭ নভেম্বর প্রধানমন্ত্রীর বুদাপেস্ট যাওয়ার জন্য বাংলাদেশ বিমানের বোয়িং-৭৭৭-৩০০ ইআর উড়োজাহাজটি ঠিক করা হয়। আসামিরা বিমানের প্রকৌশল বিভাগের পদস্থ কর্মকর্তা। এই উড়োজাহাজ রক্ষণাবেক্ষণের দায়িত্ব ছিল তাদের। আগের দিন উড়োজাহাজটি নিজেদের হেফাজতে নিয়ে তারা রক্ষণাবেক্ষণ করেছেন। হাঙ্গেরি সফরকালে প্রধানমন্ত্রীর যাত্রাপথে যান্ত্রিক ত্রুটির কারণে বিমানের পাইলট তুর্কমেনিস্তানের রাজধানী আশখাবাদে জরুরি অবতরণ করতে বাধ্য হন। সেখানে চার ঘণ্টা অনির্ধারিত যাত্রাবিরতির পর ত্রুটি মেরামত করে ওই ফ্লাইটেই প্রধানমন্ত্রী বুদাপেস্টে পৌঁছেন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাতীয় পতাকার নকশাকারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
‘মানুষ এখন ডাল-ভাত নয়, মাছ-মাংস নিয়ে চিন্তা করে’
মানুষের ভাগ্য পরিবর্তনে কেউ কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী
ট্রাফিক তেজগাঁও বিভাগের ব্যবস্থাপনার প্রশংসা করলেন প্রধানমন্ত্রী
X
Fresh