• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

মালয়েশিয়ায় ভূমিধস : আরেক বাংলাদেশির মরদেহ উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক

  ২৪ অক্টোবর ২০১৭, ০৮:৫৯

মালয়েশিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় পেনাং রাজ্যের রাজধানী জর্জ টাউনে দুটি ৪৯তলা ভবন নির্মাণস্থলে ভূমিধসের ঘটনা ঘটে গেলো শনিবার। এ ঘটনায় তিন বাংলাদেশিসহ আটজনের মরদেহ উদ্ধার করা হয়েছিল। নতুন করে এ ঘটনায় আরো দুই শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে বাংলাদেশের একজন, অন্যজন মালয়েশিয়ান চাইনিজ।

সোমবার বেলা ১১টায় এ দুই শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়। দুপুর ১টায় দমকলবাহিনী আনুষ্ঠানিকভাবে উদ্ধার কার্যক্রম বন্ধ ঘোষণা করে। খবর ফ্রি মালয়েশিয়া টুডে।

পেনাং রাজ্য সচিব ফারিজান দারাস জানান, ভূমিধসের ঘটনাস্থল থেকে সবশেষ উদ্ধার করা হয় ২৭ বছরে ইউয়ান কুওক ওয়েনের মৃতদেহ। যিনি একজন মালয়েশিয়ান চাইনিজ। তার দশ মিনিট আগে উদ্ধার করা হয় বাংলাদেশি নাগরিক মোহাম্মদ মনিরুলকে।

গত তিনদিন উদ্ধারকর্মীদের পাশাপাশি ইন্দোনেশিয়া, মিয়ানমার, পাকিস্তান দূতাবাসের প্রতিনিধি থাকলেও নেই শুধু বাংলাদেশ দূতাবাসের প্রতিনিধি। এ নিয়ে উদ্ধারকর্মী ও স্থানীয় প্রসাশনের কর্মকর্তারা ক্ষোভ প্রকাশ করেছেন।

পেনাং রাজ্যের বাংলাদেশ পিপুলস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. ইউনূছ আলী জানান, আমি সার্বক্ষণিক ঘটনাস্থলে ছিলাম। ইন্দোনেশিয়া, মিয়ানমার ও পাকিস্তান দূতাবাসের প্রতিনিধি উপস্থিত থাকলেও বাংলাদেশ দূতাবাসের কোনো প্রতিনিধিকে দেখা যায়নি।

এপি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh