• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ফেসবুক মেসেঞ্জারে পেপ্যাল সুবিধা

আন্তর্জাতিক ডেস্ক

  ২২ অক্টোবর ২০১৭, ১৮:২৫

বিভিন্ন সময় বিভিন্ন রকমের সুযোগ সুবিধা দিয়ে নজর কেড়েছে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। এবার তারই ধারাবাহিকতায় লেনদেনে নতুন সুবিধা নিয়ে হাজির হলো এই সোশ্যাল মিডিয়া জায়ান্ট। প্রতিষ্ঠানটি তাদের মেসেজিং প্ল্যাটফর্ম মেসেঞ্জার থেকেই পেপ্যালের মাধ্যমে অর্থ আদানপ্রদানের সুবিধা চালু করেছে। সবশেষ গত এপ্রিলে বিভিন্ন বিল পরিশোধের জন্য মেসেঞ্জারে ‘পিয়ার টু পিয়ার’ পেমেন্ট সুবিধা যুক্ত করা হয়। খবর সিএনবিসি।

ফেসবুক মেসেঞ্জার ও পেপ্যাল গতবছর প্রাথমিকভাবে চুক্তিবদ্ধ হয় গ্রাহককে কেনাকাটার জন্য তাদের পেপ্যাল অ্যাকাউন্ট মেসেঞ্জারে লিংক করার মাধ্যমে। আর নতুন ঘোষণায় পিয়ার টু পিয়ার পেমেন্ট সমর্থন করবে। প্রাথমিকভাবে মার্কিন যুক্তরাষ্ট্রে এ সেবা চালু হয়েছে। যেখানে ২ দশমিক ৫ মিলিয়ন (২০ লাখ ৫ হাজার) ব্যবহারকারী ফেসবুকে পেপ্যাল অ্যাকাউন্ট যুক্ত করেছেন।

নতুন সুবিধার সঙ্গে অতিরিক্ত হিসেবে মেসেঞ্জারে কাস্টমার সার্ভিস চ্যাট বট যুক্ত করা হয়েছে। এখানে পেপ্যাল গ্রাহকরা এখন থেকে পাসওয়ার্ড পরিবর্তন, অ্যাকাউন্ট ইনকয়ারি এবং অ্যাপে পেমেন্ট সম্পর্কিত সহায়তা চাইতে পারবেন।
ফেসবুক বেশ কিছুদিন ধরেই এই প্ল্যাটফর্মে লেনদেন ব্যবস্থা আনতে কাজ করে যাচ্ছে। পিয়ার টু পিয়ার পেমেন্ট অপশন অ্যাপলের নতুন পে ক্যাশ, স্কয়ার ক্যাশ, স্ন্যাপচ্যাটের পেমেন্ট এবং পেপ্যালের নিজস্ব ভেনমো অ্যাপের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে।

এপি/সি

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীতে ফেসবুকে পোস্ট দিয়ে ট্রান্সজেন্ডার নারীর আত্মহত্যা
ফেসবুকে হারানো বিজ্ঞপ্তি দিয়ে মাকে খুঁজছে মেয়ে, ফারাজ করিমের পোস্ট
সিয়াম-মেহজাবীনের বিস্ফোরক পোস্ট ঘিরে রহস্য
অভিনেতা রুমির মৃত্যুতে ফেসবুক যেন শোক বই
X
Fresh