এমপি রানার জামিনের রুল নিষ্পত্তি করতে আপিল বিভাগের নির্দেশ

প্রকাশ | ১৯ অক্টোবর ২০১৭, ১১:২০ | আপডেট: ১৯ অক্টোবর ২০১৭, ১৩:৪৯

আরটিভি অনলাইন রিপোর্ট

মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলায় টাঙ্গাইল-৩ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য আমানুর রহমান খান রানার জামিন বিষয়ে জারি করা রুল নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। বৃহস্পতিবার ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন। আদালতে এমপি রানার পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দীন মাহমুদ। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

গত ১৩ এপ্রিল হাইকোর্ট রুলসহ আমানুরকে অন্তর্বর্তী জামিন দেন। এ আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আবেদন করে। যার পরিপ্রেক্ষিতে হাইকোর্টের আদেশ স্থগিত হয়। এরপর রাষ্ট্রপক্ষ নিয়মিত লিভ টু আপিল করে, যা ৮ মে আপিল বিভাগের নিয়মিত বেঞ্চ শুনানির জন্য ওঠে। সেদিন আপিল বিভাগ রাষ্ট্রপক্ষের লিভ টু আপিল চার মাসের জন্য স্ট্যান্ডওভার (মুলতবি) রাখেন এবং জামিন চার মাসের জন্য স্থগিত করেন।

এ অবস্থায় ২৩ আগস্ট আপিল বিভাগের দেওয়া আদেশ সংশোধন চেয়ে আমানুর রহমানের পক্ষে আবেদন করা হয়। পরবর্তী সময়ে আবেদন দুটি শুনানির জন্য ওঠে। আদালত ১৫ অক্টোবর শুনানির জন্য দিন রাখেন। এ দিন সময় আবেদনের পরিপ্রেক্ষিত আদালত ১৯ অক্টোবর শুনানির দিন ধার্য করেন। এর ধারাবাহিকতায় আজ আবেদনের ওপর শুনানি হয়।

এমকে